এপিথেলান্থা মাইক্রোমেরিস

এপিথেলান্থা মাইক্রোমেরিস ক্যাকটাস

এপিথেলান্থা মাইক্রোমেরিস এপিথেলান্থা গণের একটি বোতাম ক্যাকটাস, অ্যারিজোনা, নিউ মেক্সিকো, টেক্সাস এবং উত্তর-পূর্ব মেক্সিকোতে পাওয়া যায়। এটি একটি গোলাকার আকৃতির কান্ডে বেড়ে ওঠা সাদা-ধূসর কাঁটা দ্বারা চিহ্নিত করা হয়।

বর্ণনা: এপিথেলান্থা মাইক্রোমেরিস হল একটি ছোট ক্যাকটাস। যা গোলাকার ডালপালা ও ফ্যাকাশে ধূসর কাঁটা দিয়ে আবৃত। ডালপালা ২ ইঞ্চি (৫ সেমি) লম্বা এবং ১.৬ ইঞ্চি (৪ সেমি) ব্যাস পর্যন্ত বৃদ্ধি পায়। এর কাঁটার ঘনত্ব এটিকে সম্পূর্ণ ধূসর হতে সাহায্য করে যার ফলে নীচে সবুজ রঙ দেখা খুব কঠিন হয়ে পড়ে। ফুলগুলি ছোট এবং গোলাপী-সাদা হয়। তাদের উজ্জ্বল লাল এবং নলাকার ফল হয় যাতে বেশ কয়েকটি কালো বীজ থাকে এবং এটি খাওয়া যায়।

যত্ন: ভাল ফুল পাওয়ার জন্য গাছগুলিকে শীতকালে শীতল সময় উপভোগ করতে দিন এবং জল দেওয়া বন্ধ করুন। এগুলো অন্যান্য অনেক ক্যাকটাস থেকে ভিন্ন যারা তাদের পাঁজরকে স্টোরেজ ডিভাইস হিসেবে ব্যবহার করে। ম্যামিলিয়ারিয়া বৈশিষ্ট্য হল টিউবারকল, যা থেকে কাঁটা বের হয়। যখন আপনি জল দেবেন, তখন টিউবারকলগুলি প্রসারিত হবে যাতে বর্ধিত জল সঞ্চয় করা যায়। আগের বছরের বৃদ্ধিতে এই টিউবারকলের অক্ষ থেকে ফুল বের হয়, যা তাদের আকর্ষণীয় হ্যালো প্রভাবের জন্য দায়ী।

উৎপত্তি: এপিথেলান্থা মাইক্রোমেরিস মার্কিন যুক্তরাষ্ট্রে অ্যারিজোনা, নিউ মেক্সিকো এবং টেক্সাসে এবং মেক্সিকোতে চিহুয়াহুয়া, কোয়াহুইলা, ডুরঙ্গো, নুয়েভো লিওন, সান লুইস পোটোসি এবং জাকাটেকাস রাজ্যে দেখা যায়।

শেয়ার করুন: