এরদোগান

১৭ লাখ মানুষের সমাবেশে যা বললেন এরদোগান

তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান বলেছেন, আপনাদের সমর্থনই আমার বিজয়ের জন্য যথেষ্ঠ। পশ্চিমা মিডিয়ার অপপ্রচার কোনো কাজে আসবে না।

রোববার ইস্তাম্বুলের কামাল আতাতুর্ক বিমানবন্দরের পিপলস পার্কে এক নির্বাচনী সভায় ১৭ লাখ মানুষের উপস্থিতিতে তিনি এ কথা বলেন।

নির্বাচনে ইস্তাম্বুলের গুরুত্ব বুঝাতে এরদোগান বলেন, আপনাদের সমর্থনই আমার বিজয়ের জন্য যথেষ্ঠ।

পশ্চিয়া মিডিয়াগুলো এরদোগানের দল একেপার্টি সম্পর্কে অপপ্রচার করছে। তারা এরদোগানকে সমর্থন না দেয়ার প্রতি ভোটারদের উৎসাহিত করছে।

এ ব্যাপারে এরদোগান বলেন, আপনারা অবগত আছেন যে পশ্চিমা মিডিয়া আমার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত। আপনারাই তাদের যথার্থ উত্তর দেবেন।

এরপর এরদোগান তার সরকারের উন্নয়ন, বিগত ২১ বছরের সব অর্জন ও দেশের উন্নয়নে তার অবদানের কথা তুলে ধরেন।

তিনি বলেন, বিগত ২১ বছরে আমাদের সরকার দেশের ২১ মিলিয়ন মানুষকে চাকরি দিয়েছে। আমরা এক কোটি পাঁচ লাখ নতুন ঘর বানিয়ে দিয়েছি।

তিনি আরো বলেন, ২০০২ সালে যখন একে পার্টি ক্ষমতায় আসে, প্রতিশ্রুতি দিয়েছিল যে তারা শিক্ষা, স্বাস্থ্য, ন্যায়বিচার ও নিরাপত্তার প্রভূত উন্নতি করবে। একে পার্টি তাদের সেই প্রতিশ্রুতি পূর্ণরূপে রক্ষা করেছে। তারা কেবল এ চার দিকের উন্নয়নেই ক্ষ্যান্ত থাকেনি। পাশাপাশি পরিবহন, কৃষি ও কূটনীতির ক্ষেত্রেও দেশকে অগ্রসর করেছে। উন্নত করেছে দেশের অবকাঠামোর।

উল্লেখ্য, আগামী ১৪ মে তুরস্কে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রেসিডেন্ট ও সংসদ নির্বাচন। সেখানে প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রেসিডেন্ট এরদোগান ও ছয়দলীয় বিরোধী জোট মনোনীত প্রার্থী কামাল কিলিজদার উগলো।

শেয়ার করুন: