ঢাকা

চেনা রূপে ফিরছে ঢাকা, কোলাহল বাড়ছে অফিসপাড়ায়

ঈদুল ফিতরের ছুটির পর প্রথম কর্মদিবস আজ সোমবার। পাঁচ দিনের ছুটি শেষ হওয়ায় কোলাহল বাড়ছে অফিসপাড়ায়। সড়কে বাড়ছে যাত্রীবাহী যানবাহন। এসব যানবাহনে অধিকাংশই অফিসগামী যাত্রী।

রাজধানীর ধানমন্ডি, জিগাতলা, কলাবাগান, কারওয়ান বাজার, ফার্মগেট, খামারবাড়ি, বিজয় সরণি ও আগারগাঁও এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র। তবে অফিসপাড়া ও সড়কে এখনো রয়েছে ঈদ আমেজ।

ধানমন্ডি ১৫ নম্বর বাসস্ট্যান্ডে কথা হয় অফিসগামী মনিরুল হোসেন টিঙ্কুর সঙ্গে। বেসরকারি এই চাকরিজীবী বলেন, ‘গতকাল পর্যন্ত আমার ছুটি ছিল। ঈদ ঢাকায় করার কারণে অতিরিক্ত ছুটিও নেওয়া হয়নি। তাই আজ থেকেই কাজে যাচ্ছি।’

সড়কগুলোতে অতিরিক্ত গাড়ির চাপ না থাকলেও গত দুই দিনের মতো একেবারেই ফাঁকা ছিল না। আবার অফিস সময়ের আগে সড়ক ও যানবাহনে যে ভিড় থাকে সেটাও দেখা যায়নি। পুরোনো সূচিতেই কর্মক্ষেত্রে যাচ্ছেন চাকরিজীবীরা।

আগারগাঁও এলাকায় কথা হয় মিরপুর দুয়ারিপাড়া থেকে মতিঝিল রোডে চলাচল করা শেকড় পরিবহনের চালক ও সহকারীর সঙ্গে। সহকারী মো. আসাদ বলেন, ‘আইজ অফিসের যাত্রীগো ধরার লাইগা সকাল সকাল ট্রিপ লইয়া বাইর হইছি। পয়লা দিন বইলা সকালে যাত্রী কম পাইতাছি।’

ঈদের পর প্রথম কর্মদিবস হওয়ায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে ঈদ আনন্দে মেতে উঠেছেন সবাই। ঈদের ছুটির পর অফিসে এসে কর্মকর্তা-কর্মচারীরা একে অন্যের সঙ্গে কোলাকুলি করে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন।

শেয়ার করুন: