পেঁচা

বন থেকে প্রতিদিন পেঁচাটি আসে বৃদ্ধার কাছে!

৯৪ বছরের রানা। বাস করেন যুক্তরাষ্ট্রের অ্যারিজোনার ফিনিক্স শহরে। এই বৃদ্ধার সাথে প্রায় প্রতিদিন দেখা করতে আসে একজন মেহমান। তার সন্তান বা নাতি-নাতনিদের মধ্যে কেউ নয়।

প্রায় প্রতিদিন রানার বারান্দায় এসে বসে থাকে পেঁচাটি। মজার বিষয় হলো রানাকে দেখে মোটেও ভয় পায় না সে। ৯৪ বছরের রানা যখন তার সামনে দাঁড়ায়, মনে হয় পেঁচাটি রানার সাথে কথা বলছে। অন্য কারো সাথে এমন আচারণ করে না। সে এমনকি ফিরেও তাকাতে চায় না।

রানার নাতনি শাই ওয়ার্ড যখন অ্যারিজোনার বাড়িতে গিয়েছিলেন, তখন তার দাদি আর পেঁচার এমন বন্ধন দেখে ভিডিও করে রেখেছিলেন। যাতে করে পুরো দুনিয়া এটি দেখতে পারে।

শাই বলেন, আমার দাদা-দাদি ছিলেন সেরা বন্ধু। যারা একে অপরকে গভীরভাবে শ্রদ্ধা করতেন। তাদের ভালোবাসা যে কেউ দূর থেকে অনুভব করতে পারতো।

রানার বারান্দায় এই বন্য পেঁচার প্রথম দেখা মিলেছিল এই বছরের ২৪ ফেব্রুয়ারি। ঠিক দুই বছর পর যখন তার প্রিয় দাদার স্মৃতিচারণ অনুষ্ঠান করেছিলেন।

বব, রানার স্বামী যিনি ২০২০ সালের ফেব্রুয়ারিতে মারা গিয়েছিলেন। প্রায় ৭০ বছর ধরে তারা একসাথে ছিলেন। রানার পরিবারের বিশ্বাস তার প্রয়াত স্বামী থেকে এটি একটি সংকেত। তবে ৯৮ বছর বয়সী বিধবা তার এই দর্শনার্থী বিষয়ে এখনও তা পুরোপুরি বিশ্বাস করতে পারেননি। সূত্র: গুড নিউজ নেটওয়ার্ক।