নাজমা খাতুন

৪ মাসের ছুটি নিয়ে ৬ বছর ধরে যুক্তরাষ্ট্রে প্রধান শিক্ষক

রংপুরের গঙ্গাচড়ায় চার মাসের ছুটি নিয়ে ছয় বছর ধরে অনুপস্থিত উপজেলার মর্ণেয়া ইউনিয়নের লাখেরাজটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা খাতুন। দীর্ঘদিন ধরে অনুপস্থিত থেকেও চাকরিতে বহাল রয়েছেন তিনি। দীর্ঘদিন প্রধান শিক্ষক অনুপস্থিত থাকায় বিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম ভেঙে পড়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, ২০১৫ সালের জানুয়ারি মাসে লাখেরাজটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন নাজমা খাতুন। যোগদানের দেড় বছর পর ২০১৬ সালের জুলাই মাসে দুই মাসের ছুটি নিয়ে চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে যান। সেখানে থাকা অবস্থায় আরও দুই মাসের ছুটি বাড়িয়ে নেন। এরপর তার ছুটি শেষ হলেও তিনি বিদ্যালয়ে আসেননি এবং ছুটিও নেননি।

দীর্ঘদিন ধরে বিনা ছুটিতে বিদ্যালয়ে অনুপস্থিত থাকলেও চাকরিতে বহাল রয়েছেন নাজমা খাতুন। বিষয়টি উপজেলা শিক্ষা অফিসে জানানো হলেও ওই শিক্ষকের বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। এনিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

লাখেরাজটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তারেক রহমান বলেন, ‘নাজমা খাতুন ম্যাডাম চিকিৎসার জন্য চার মাসের ছুটি নিয়ে যুক্তরাষ্ট্র গেছেন। সেখানে তিনি যুক্তরাষ্ট্র প্রবাসী স্বামীর সঙ্গে বসবাস করছেন। তখন থেকেই আমি এই প্রতিষ্ঠানে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছি।’

উপজেলা শিক্ষা কর্মকর্তা নাগমা সিলভিয়া খান বলেন, ‘বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। কয়েকবার তদন্ত হয়েছে। কিন্তু কী কারণে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি তা বলতে পারছি না।’ এ বিষয়ে বিভিন্ন মাধ্যমে যোগাযোগের চেষ্টা করেও প্রধান শিক্ষক নাজমা খাতুনের মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

শেয়ার করুন: