sweet isabel air plant
এয়ার প্ল্যান্ট 'টিল্যান্ডসিয়া সুইট ইসাবেল'

টিল্যান্ডসিয়া 'সুইট ইসাবেল'

টিল্যান্ডসিয়া 'সুইট ইসাবেল' এই চতুর ছোট্ট ফুলকপি গাছটি (tectorum x paleacea) এর একটি ক্রস যা প্রায় ৬ থেকে ৮ ইঞ্চি লম্বা, ২ ইঞ্চি অস্পষ্ট রূপালী পাতা সহ। টেক্টোরাম প্যারেন্টের মতো অস্পষ্ট নয় , তবে এখনও খুব অস্পষ্ট। একটি খুব ফলপ্রসূ, দ্রুত-বর্ধক, অনেক অফসেট তৈরি করে এবং মোটামুটি দ্রুত ক্লাম্প তৈরি করে। বেগুনি ফুলের সাথে প্রায় ৬ ইঞ্চি লম্বা স্ক্যাপ। এটি একটি স্ট্রিং থেকে ঝুলন্ত বৃদ্ধি বা এটি মাউন্ট. নতুনদের জন্য একটি খুব সহজ ও চমৎকার উদ্ভিদ।

বর্ণনা: Tillandsa Sweet Isabel হল পিতৃত্ব T. Tectorum X T. Paleacea-এর একটি সংকর (টি. টেক্টোরাম এক্স টি. প্যালেসিয়া) । এটি একটি ফলপ্রসূ, দ্রুত বর্ধনশীল উদ্ভিদ, যা এটির মূল উদ্ভিদ টি বিবেচনা করে আকর্ষণীয়। এটি সহজে পপ্স এবং দ্রুত বড় আকার গঠন করবে। পাতাগুলি আধা-অনমনীয়, পুনরায় বাঁকা এবং ট্রাইকোমের পুরু স্তর রয়েছে, যা এটিকে রূপালী, হিমায়িত চেহারা দেয়। এটি খুব ফ্যাকাশে বেগুনি ফুলের সাথে একটি দীর্ঘ, বারগান্ডি ফুল দেয়।

অবস্থান: আমরা এই গাছটিকে বাড়ির ভিতরে রাখার পরামর্শ দিই না। তাদের উজ্জ্বল, পরোক্ষ সূর্যালোক এবং ভাল বায়ু প্রবাহ পাওয়া উচিত। আমরা এটিকে গাছের নিচে, ছায়া-ঘরে, বা একটি আচ্ছাদিত বহিরঙ্গন এলাকায় যেমন একটি ডেক বা প্যাটিওর মতো অবস্থানে মাউন্ট করার পরামর্শ দিই। ঠান্ডা রাজ্যে বাইরে অবস্থান করার সময়, হিম থেকে সুরক্ষা প্রয়োজন।

পানি দেওয়া: একটি সাধারণ নিয়ম হিসাবে, গরম অবস্থানে প্রতি ২-৩ দিন পর পানির প্রয়োজন হবে। একটি অন্ধকার, আর্দ্র পরিবেশে প্রতি সপ্তাহে একবার জল দেওয়াই যথেষ্ট হতে পারে। এটি গাছটিকে মিস্টিং বা ডঙ্কিং করা যেতে পারে। বাইরে থাকলে, পাতার মোজাবিশেষ ব্যবহার করা যেতে পারে। একটি গাছ ডুবানোর সময় ১০-২০ মিনিটের জন্য এক বাটি জলে ডুবিয়ে রাখুন এর পর অতিরিক্ত পানি ঝেড়ে ফেলুন। গাছগুলি প্রতিটি জল দেওয়ার মধ্যে সম্পূর্ণ শুকিয়ে যেতে পছন্দ করে এবং কখনই তাদের গোড়ায় জল বসানো উচিত নয় কারণ এটি গাছের পচন ঘটাবে।

নিষিক্তকরণ: আমরা আপনার এয়ার প্ল্যান্টকে উষ্ণ মাসে এক পাক্ষিক এবং শীতকালে মাসে একবার সার দেওয়ার পরামর্শ দিই।

শেয়ার করুন: