কঙ্গনা

ছোটবেলায় যৌন হেনস্তার শিকার হয়েছেন কঙ্গনা

কঙ্গনা রানাউত বলিউডের স্পষ্টবাদী নারীদের একজন। হরহামেশাই খোলামেলা মন্তব্য করে আলোচনায় থাকেন। তবে তারকাদের নিয়ে নেতিবাচক মন্তব্য করার কারণে বেশিরভাগ সময় বিতর্কের মুখেই পড়তে হয় তাকে। এবার নিজের একটি তিক্ত অভিজ্ঞতার কথা প্রকাশ্যে এনেছেন কঙ্গনা। জানিয়েছেন, খুব ছোটবেলাতেই যৌন হেনস্তার শিকার হয়েছেন অভিনেত্রী। পাড়ার এক ছেলে তাকে ঘরে ডেকে নিয়ে শারীরিকভাবে হেনস্তা করত।

‘কুইন’ খ্যাত কঙ্গনা অকপটে জানান, তাকে সেই ছেলেটি নিজের ঘরে ডেকে নিয়ে যেত। এরপর জামা খুলিয়ে ছোট কঙ্গনার নগ্ন শরীর দেখত। তখন অবশ্য এসবের মর্ম বুঝতেন না কঙ্গনা। তবে ওই ছেলে ছিল বয়ঃসন্ধিকালে। কঙ্গনার মতো আরও অনেক ছোট মেয়ের সঙ্গে এমনটা করত বলে দাবি অভিনেত্রীর। এসব ঘটনার প্রভাব থেকে যায় মেয়েদের মনে। বড় হওয়ার পর যখন বুঝতে পারে, তখন অপরাধবোধে ভুগতে হয়। কঙ্গনার প্রশ্ন, ‘উল্টো সেইসব শিশুদের অপরাধবোধে ভুগতে হয় কেন? শিশুদের এমন সংকটে কেন ফেলে এই সমাজ?’

বর্তমানে ‘লকআপ’ নামের একটি রিয়্যালিটি শো সঞ্চালনা করছেন কঙ্গনা। এই অনুষ্ঠানে টিকে থাকার উপায় হলো নিজের গোপন কথা প্রকাশ করা। প্রতিযোগীদের উৎসাহ দেওয়ার জন্য কঙ্গনা নিজেও তার গোপন কথা শেয়ার করছেন। সেটার অংশ হিসেবেই প্রকাশ্যে এলো তার শৈশবে হেনস্তা হওয়ার ঘটনা। এদিকে মুক্তির প্রতীক্ষায় রয়েছে কঙ্গনার নতুন সিনেমা ‘ধাকড়’। এতে দুর্ধর্ষ অ্যাকশন চরিত্রে অভিনয় করেছেন তিনি। সিনেমাটি আগামী ২০ মে মুক্তি পাবে।