সুইসাইড প্ল্যান্ট

সুইসাইড প্ল্যান্ট

নিজের জীবনকে কে না ভালোবাসে? মরতে সবারই ভয় লাগে। অনেক সময় কারো চাপে পরে আত্মহত্যা করতে বাধ্য হয় মানুষ। আত্মহত্যা মহাপাপ। সব জেনে বুঝেও পরিস্থিতির শিকার হয়ে অনেকে এই মহা পাপ করতে বাধ্য হয়। কিন্তু আপনি জানেন কি? পৃথিবীর বুকে আছে এমন এক গাছ যার সংস্পর্শে গেলে আপনি আত্মহত্যা করতে বাধ্য হবেন।

ভাবা যায় গাছের কি ক্ষমতা মানুষকে আত্মহত্যা করতে বাধ্য করে। এখন নিশ্চয়ই আপনার জানতে ইচ্ছা করছে কি এমন গাছ যে গাছের কারণে মানুষ আত্মহত্যা করতে বাধ্য হয়। তাহলে আর দেরী কেন আসুন জানা যাক সে আশ্চর্য সুইসাইড প্লান্টের অসীম রহস্য সম্পর্কে।

সুইসাইড প্ল্যান্ট

সুইসাইড প্লান্ট এর পরিচয়ঃ সুইসাইড প্লান্ট "Urticaceae" পরিবারের কাঁটা জাতীয় উদ্ভিদ। এই উদ্ভিদ বিভিন্ন বাহারি নামে পরিচিত। যেমন- ডেনড্রোকনাইড মোরোয়েডস, স্টিংগিং ব্রাশ,স্টিংগার,গাম্পি,গাম্পি স্টিংগার,মুনলাইটার, মালবেরি লিভড স্টিংগার ইত্যাদি।এদের পাতা, কান্ড, ফলে সূক্ষ্ম লোমের মত কাটা থাকে বলে এদের নাম স্টিংগিং ব্রাশ রাখা হয়েছে।

আহ! যেমন কর্ম তেমন নাম। এদের দেহের সূক্ষ্ম কাঁটাগুলো গোড়ায় বিষথলি থাকে। প্রাণীর ত্বকে কাটা বিদ্ধ হলে বিষথলি থেকে ইনজেকশন এর মত বিষ দেহ কোষে প্রবেশ করে। এই উদ্ভিদের বিষ হলো নিউরোটক্সিক ধরনের। নিউরোটক্সিক বিষ স্নায়ুতন্ত্রের উপর প্রভাব বিস্তার করে এবং একসময় মানুষ যন্ত্রণা সহ্য করতে না পেরে আত্মহত্যার পথ বেছে নেয়।

শেয়ার করুন: