বৃষ্টি

ঢাকা সহ সারাদেশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে

রাজধানীতে রাতের প্রথমভাগ থেকে শুরু হওয়া ছিটেফোঁটা বৃষ্টি কখনও কখনও ঝুম বৃষ্টিতে পরিণত হচ্ছে। বৃষ্টির এ ধারা সারারাতই থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের বিভিন্ন অঞ্চলেও বৃষ্টি হতে দেখা গেছে।

রোববার (৪ জুলাই) দিবাগত রাত দেড়টার দিকে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক এসব তথ্য জানান। তিনি বলেন, ঢাকার উত্তরে সবচেয়ে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কোথাও টানা অনেক বৃষ্টির সম্ভাবনা কম। মূলত আজ মধ্য রাত থেকে বৃষ্টির মাত্রা বেড়েছে। সকালেও বৃষ্টি দেখা দিতে পারে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টি হয়েছে কুমিল্লায় ১১৬ মিলিমিটার। ঢাকায় হয়েছে ৪৩ মিলিমিটার। আগামী দুই দিনও বৃষ্টির এ প্রবণতা অব্যাহত থাকতে পারে।