লিওনেল মেসি

৫ শর্তে বার্সেলোনায় থাকবেন মেসি

বার্সেলোনা ছেড়ে যাবেন লিওনেল মেসি! গত বছরের আগস্ট মাস থেকে এ প্রশ্নে সরব ফুটবলবিশ্ব। যদিও চুক্তির বেড়াজালে আটকে বার্সাতেই আরো এক বছর পার করছেন মেসি।

তবে বার্সার সঙ্গে মেসির সম্পর্কে ধরা ফাটল যে এখনও মিলিয়ে যায়নি সে বিষয়টি স্পষ্ট। অনেকের ধারণা, বার্সায় নতুন সভাপতি আসার পর মেসির সঙ্গে ক্লাবটির সম্পর্কের বরফ সম্ভবত গলতে শুরু করেছে।

বিভিন্ন স্প্যানিশ গণমাধ্যমের খবর, নতুন সভাপতি হোয়ান লাপোর্তার জোর অনুরোধে বার্সার সঙ্গে চুক্তি নবায়ন করতে পারেন মেসি। ইউরোস্পোর্টের প্রতিবেদক ফারমিন ডে লা ক্যাল তথ্য দিলেন, কাতালান ক্লাবটিতে সম্ভবত চুক্তি নবায়ন করবেন মেসি। তবে এ ক্ষেত্রে শর্ত জুড়ে দিয়েছেন বার্সা অধিনায়ক মেসি। সেসব শর্ত পূরণ করলেই বার্সা ছেড়ে যাচ্ছেন না মেসি।

ইউরোস্পোর্ট জানিয়েছে, মেসি শর্ত দিয়েছেন, প্রথমত প্রতিযোগিতা করার মতো স্কোয়াড গড়তে হবে বার্সাকে। দ্বিতীয়ত বড় শিরোপা জয়ের সামর্থ্য রাখে এমন দল তৈরি করা।

সাধারণ মানের খেলোয়াড়ের আধিক্য যেন দলে না থাকে। তৃতীয়ত দলে বড় তারকাদের ভেড়ানো। অন্ততপক্ষে একজন বড় তারকাকে দলে চান মেসি। মেসির ৪র্থ শর্ত হলো – খেলোয়াড়েরা যেন সরাসরি বার্সা সভাপতির সঙ্গে যোগাযোগ করতে পারেন সেই ব্যবস্থা করা।

মেসির পঞ্চম শর্ত – বাইরের তারকাদের পেছনে না ছুটে দল গঠনে বার্সার ‘ফুটবল খামার’ লা মাসিয়ায় বেড়ে ওঠা খেলোয়াড়দের দিকে বেশি মনযোগী হওয়া।

মেসির এসব শর্ত পূরণে ইতোমধ্যে কাজ শুরু করেছে কাতালান ক্লাব কর্তৃপক্ষ। ইউরোপের সেরা তরুণ ‘নম্বর নাইন’ বরুসিয়া ডর্টমুন্ডের স্ট্রাইকার আর্লিং হরলান্ডকে কেনার ব্যাপারে তার এজেন্ট রাইওলার সঙ্গে আলোচনার টেবিলে বসেছেন বার্সা কর্মকর্তারা।