ইউপি চেয়ারম্যানের

ইউপি চেয়ারম্যানের উদারতায় আলোকিত হলো উপজেলা

পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলায় ১০ এমভিএ ক্ষমতা সম্পন্ন একটি বৈদ্যুতিক উপকেন্দ্র স্থাপনের কার্যক্রম চলছে দ্রুতগতিতে । অবশেষে গ্রীড লাইনের মাধ্যমে আলোকিত হতে যাচ্ছে পটুয়াখালী দ্বীপ অঞ্চলের উপজেলা রাঙ্গাবালি।  যার কারণে  এ সুবাদে রাঙ্গাবালী উপজেলার জনগণ বিদ্যুৎ এর সংযোগ পাবে জীবনে প্রথম বার।

এ উপজেলা একটি দ্বীপ অঞ্চল বিধায় বিচ্ছিন্ন জনপদ। ফলে উক্ত উপকেন্দ্রে নদীর অংশ টুকু সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ সরবারহ করা হবে। এরইমধ্যে এই উপকেন্দ্র নির্মাণে ছোটবাইশদিয়া ইউপির চেয়ারম্যান আব্দুল মান্নান জনগনের স্বার্থে তার নিজের সাড়ে ৪ লক্ষ টাকা মূল্যর ৬০ শতাংশ জমি দান করে আলোকিত মানুষ হতে যাচ্ছেন।

সম্প্রতি উক্ত উপকেন্দ্র নির্মাণে জমির সীমানা নির্ধারণ ও লেআউট ( ডিজাইন) প্রদান করা হয়েছে। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এ উপজেলা নিবাহী অফিসার মাশফাকুর রহমান, গলাচিপা পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম, সহকারী প্রকৌশলী শাহআলম, আমিনুল ইসলাম পিয়াস ও রাঙ্গাবালী উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদ হাসান। উক্ত পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম মাইনুদ্দিন আহমেদ জানিয়েছেন, রাঙ্গাবালী উপজেলায় বিদ্যুৎ লাইনটা আসবে ভোলার চর ফ্যাশন থেকে। এ জন্য কাযক্রম শুরু করা হয়েছে।

প্রতিবেদক : মোঃ কামরুজ্জামান হেলাল, পটুয়াখালী করেসপন্ডেন্ট।