প্রধানমন্ত্রীর সঙ্গে ওবায়দুল কাদেরের ভাইয়ের সৌজন্য সাক্ষাৎ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন যুক্তরাষ্ট্র সফররত নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার বারবার নির্বাচিত মেয়র ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোটভাই আব্দুল কাদের মির্জা।

জাতিসংঘের ৭৪তম অধিবেশনে যোগদান উপলক্ষ্যে বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থানরত শেখ হাসিনার জন্য নির্ধারিত হোটেলে বৃহস্পতিবার স্থানীয় সময় বেলা ২টায় আব্দুল কাদের মির্জা স্বপরিবারে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় নিউইয়র্ক আ’লীগের যুগ্ম-সম্পাদক আইয়ুব আলীও উপস্থিত ছিলেন। সাক্ষাৎকালে শেখ হাসিনার সঙ্গে মেয়র আব্দুল কাদের মির্জার হৃদ্যতাপূর্ণ কথোপকথন হয়।

সাম্প্রতিক সময়ে অসুস্থ্য হওয়া সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসায় ভূমিকা রাখায় পরিবারের পক্ষ থেকে আব্দুল কাদের মির্জা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলে শেখ হাসিনা মেয়র আব্দুল কাদের মির্জাকে বলেন, এটি আমার দায়িত্ব। কারন ৭৫ পরবর্তী সময়ে জাতির জনককে সপরিবারে নৃসংশভাবে হত্যার পর দেশে একমাত্র ছাত্রলীগই প্রতিবাদ করেছিল। আর ঐসময় ছাত্রলীগের দায়িত্বে ছিল এই ওবায়দুল কাদের। আমি ঐ স্মৃতি এবং ওবায়দুল কাদেরের সে ভূমিকা কখনো ভূলবোনা। ওবায়দুল কাদের বিষয়ে প্রধানমন্ত্রী তার ছোটভাই আব্দুল কাদের মির্জাকে বলেন, সে এখনো দেশের জন্য কাজ করে যাচ্ছে।