আইনমন্ত্রী

এতিমের টাকা চুরি করায় কারাগারে খালেদা জিয়া: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, এতিমের টাকা চুরি করার জন্য খালেদা জিয়াকে বিচারিক আদালত এবং আপিল আদালত সাজা দিয়েছে। বিচারিক আদালত সাজা দিয়ে ছিল ৫ বছর। আপিল আদালত সেই সাজা বাড়িয়ে ১০ বছর করেছে। এখন আইন তার নিজস্ব গতিতে চলবে। আইনের গতি কোথায় গিয়ে দাড়ায় দেখেন।

বৃহস্পতিবার (২০ জুন) সকালে ভোলার চরফ্যাশনে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন শেষে ব্রজগোপাল টাউনহলে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ এখন আনবিক শক্তির দেশ হিসেবে পরিণত হচ্ছে। ভোলায় গ্যাস ভিত্তিক বিদ্যুত কেন্দ্র, রুপপুরে পারমানবিক বিদ্যুত কেন্দ্রসহ আরও অনেক আনবিক শক্তির সমৃদ্ধ দেশের তালিকায় বাংলাদেশ।

ভোলা সিনিয়র জেলা ও দায়রা জজ মো. ফেরদৌস আহমেদ সভাপতিত্বে অতিথির বক্তব্য রাখেন, আইন সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক।

অনুষ্ঠনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

তিনি বলেন, দুর্গম এলাকার বিচার প্রার্থী মানুষের দীর্ঘদিনের দাবি পূরণ হওয়ায় মানুষের মুখে হাসি। বাংলাদেশের ইতিহাসে এই সর্বপ্রথম উপজেলা পর্যায়ে চরফ্যাসনে আনুষ্ঠানিকভাবে চালু হলো অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

এ সময় আরও বক্তব্য রাখেন চরফ্যাশন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, মনপুরা উপজেলা চেয়ারম্যান সেলিনা চৌধুরী, এডিশনাল জজ নুরুল ইসলাম, ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক, চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র বাদল কৃষ দেবনাথ, অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন মহাজন, প্রেসক্লাব সভাপতি আবুল হাসেম মহাজন, পৌর আওয়ামীলীগ সম্পাদক মনির আহমেদ শুভ্র প্রমুখ।

শেয়ার করুন: