সাকিব

পরের ম্যাচ খেলতে পারবেন সাকিব?

ইংল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচে সেঞ্চুরির পথে বাঁ উরুতে টান লাগে সাকিবের। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগের দিন ব্যথা বেড়ে যাওয়ায় স্ক্যান করানো হয় তার। তাতে গুরুতর কিছু ধরা পড়েনি। বাংলাদেশের পরবর্তী ম্যাচ ১৭ জুন উইন্ডিজের বিপক্ষে। ততদিনে সাকিব সেরে উঠবেন কিনা সেটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন ক্রিকেটপাড়ায়।

সাকিবের ইনজুরির ধরন দেখে ধারণা করা হচ্ছিল এটি গ্রেড ওয়ান স্ট্রেইন। বিশ্রামেই এটি ঠিক হয়ে যাওয়ার কথা। তবে গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে খেলা হলে মাঠে নামতে পারতেন কিনা তা নিয়ে ছিল ঢের সংশয়। নির্বাচক হাবিবুল বাশার যেমন বললেন, এ ম্যাচে ওকে পাওয়ার ব্যাপারে সংশয় ছিল। হয়তো ঝুঁকি নেওয়া হতো না। তবে মন্দের ভালো, বৃষ্টির কারণে সাকিবকে নিয়ে আজ আর আমাদের চিন্তা করতে হয়নি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ম্যাচের আগে সময় আছে আরও পাঁচ দিন। সংবাদ সম্মেলনে কোচ স্টিভ রোডস জানালেন, পরের ম্যাচে সাকিবকে পেতে আশাবাদী দল। আমরা আশাবাদী, সে (সাকিব) দ্রুতই সেরে উঠবে। আমরা খুবই আশাবাদী তাকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাওয়ার ব্যাপারে, সংবাদ সম্মেলনে জানান টাইগার কোচ।

ম্যাচের পর ম্যানেজার খালেদ মাহমুদও জানালেন, নতুন করে কিছু না হলে সাকিব পরের ম্যাচ খেলবেন নিশ্চিতভাবেই। 'ওকে নিয়ে কোনো অনিশ্চয়তা নেই। পরের ম্যাচে নিশ্চিতভাবেই খেলবে। আগামী বুধ ও বৃহস্পতিবার এমনিতেও সূচিতে দলের কোনো অনুশীলন নেই। শুক্রবারও অনুশীলন ঐচ্ছিক। কাজেই ওকে আলাদা করে বিশ্রাম দেওয়ারও প্রয়োজন নেই। আমাদের ধারণা, ম্যাচের আগে পুরোপুরি অনুশীলন করে ম্যাচে নামতে পারবে সাকিব।'

কোচ,ম্যানেজার,নির্বাচক সবার বিশ্বাস পরের ম্যাচে খেলবেন সাকিব। বিশ্বাস টাইগার সমর্থকদেরও।

শেয়ার করুন: