প্রস্তুতি ম্যাচে হার, যা বললেন মাশরাফি

প্রস্তুতি ম্যাচে ফলের অত ধার ধারে না দলগুলো। এ সময়টাতে সাধারণত দলগুলো নিজেদের ঝালিয়ে নেয়। অধিকন্তু সবাইকে পরীক্ষা-নিরীক্ষা করা যায় প্রস্তুতি ম্যাচে।

নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচ হার দিয়ে শুরু করেছে বাংলাদেশ। পাকিস্তানের সাথে প্রথম খেলা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে সে ম্যাচ বাতিল ঘোষণা করা হয়। দ্বিতীয় ম্যাচে ৯৫ রানে ভারতের কাছে পরাজিত হয় বাংলাদেশ। কিন্তু এ হার নিয়ে হতাশ নন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা। তার মতে, দলের প্রস্তুতি যথেষ্ট হয়েছে।

ভারতের বিপক্ষের ম্যাচে চওড়া ছিল লিটন-মুশফিকের ব্যাট। স্ট্রাইক বোলাররা ভালো করেছেন। অধিকন্তু সবাইকে পরীক্ষা-নিরীক্ষা করা গেছে। এ ম্যাচে ৯ জন বোলার ব্যবহার করেছে বাংলাদেশ। সব মিলিয়ে ব্যাটিং-বোলিং নিয়ে স্বস্তি, যা কিছুটা ভাবাচ্ছে তা চোট।

বাংলাদেশ দলে বেশ কিছু চোট সমস্যা রয়েছে। সাকিবের পিঠে ব্যথা ছিল। পেস বোলারদের টুকটাক চোট ছিল। মাশরাফির হ্যামস্ট্রিংয়ে সমস্যা ছিল। রুবেল পাঁজরের চোট থেকে ফিরেছে। মোস্তাফিজের হাঁটুতে ব্যথা ছিল।

দলের বিষয়ে আশাবাদ ব্যক্ত করে মাশরাফি বলেন, আমাদের চোট নিয়ে যত্নশীল হতে হবে। ম্যাচে ব্যাটিং লাইনআপে ওপরের সারির কয়েকজন রান পেয়েছে। আমাদের টপঅর্ডাররা নিয়মিত রান পাচ্ছে। সৌম্য গেল কয়েক ম্যাচে ভালো করেছে। আশা করছি, তারা এভাবে রান করতে থাকবে।

আজ বাদে কালই ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে বিশ্বকাপ। আর ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে বাংলাদেশ। এবার দারুণ কিছু করার প্রত্যয় নিয়ে মাঠে নামবে টিম টাইগার।

শেয়ার করুন: