সন্ধ্যায় দেশে ফিরছেন ফখরুল, শুক্রবার সংবাদ সম্মেলন

চিকিৎসার জন্য থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইমলাম আলমগীর। চিকিৎসা শেষে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় দেশে ফিরছেন তিনি।

বৃহস্পতিবার (২৩ মে) সকাল সোয়া ১১টায় বিএনপি চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শায়রুল কবির খান গণমাধ্যমকে এসব তথ্য জানান। তিনি বলেন, দেশে ফেরার ১৫ ঘণ্টা পর শুক্রবার (২৪ মে) সকাল ১১টায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করবেন তিনি।

এর আগে, গত ১৫ মে স্ত্রী রাহাত আরা বেগমকে নিয়ে চিকিৎসার জন্য থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে বামরুনগ্রাদ হাসপাতালে একজন হৃদরোগ বিশেষজ্ঞের তত্ত্বাবধানে চিকিৎসা নেন তিনি।

হৃদরোগের চিকিসার জন্য সর্বশেষ গত বছরের ৩ জুন ব্যাংকক গিয়েছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। হৃদরোগ ছাড়াও বিএনপির মহাসচিবের ঘাড়ে ইন্টারনাল ক্যারোটিভ আর্টারিতে জটিলতা রয়েছে। এ রোগের চিকিসা বাংলাদেশে না থাকায় ২০১৫ সালে ১৪ জুলাই কারাবন্দি ফখরুলকে বিদেশে যেতে জামিন দিয়েছিল সুপ্রিম কোর্ট। এরপর কয়েক দফায় তিনি সিঙ্গাপুর, ব্যাংকক ও নিউ ইয়র্কের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা নেন।

বিদেশে টানা এক সপ্তাহের চিকিৎসা শেষে দেশে ফিরেই চলমান রাজনৈতিক পরিস্থিতি ও দলের অবস্থান তুলে ধরতে সংবাদ সম্মেলন ডেকেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সংবাদ সম্মেলনে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন।

শেয়ার করুন: