জেনে নিন শয়তান নিজে এসে যে ৩টি গুনাহ্‌ মানুষদের দ্বারা করিয়ে থাকে!

শয়তান এমন এক জিনিস যে এককালে আল্লাহ্‌ভক্ত ছিলেন আল্লাহ্‌র সাথে নাফরমানী করায় তার এই পরিস্থিতি আর আল্লাহ্‌র কাছে পাওয়া এক প্রতিশ্রুতির কারণেই আল্লাহ্‌ তাআলা তাকে কিছু বলে না।

শয়তান নিজে এসে যে ৩টি গুনাহ্‌ মানুষদের দ্বারা করিয়ে থাকে! জেনে নিন আপনিও আছেন কিনা ঐ তালিকায় পবিত্র কুরআনে স্পষ্ট উল্লখ করা হয়েছে যে ইবলিশ শয়তান জ্বীনদের একজন।

ছোট্ট এই দোয়াটি শয়তান থেকে আপনাকে নিরাপদে রাখবে আল্লাহ্‌ তাআলা বলেন “যখন আমি ফেরেশতাদেরকে বললামঃ আদমকে সেজদা কর, তখন সবাই সেজদা করল ইবলিশ ব্যতীত।

সে ছিল জিনদের একজন। সে তার পালনকর্তার আদেশ অমান্য করল। অতএব তোমরা কি আমার পরিবর্তে তাকে এবং তার বংশধরকে বন্ধুরূপে গ্রহণ করছ?

অথচ তারা তোমাদের শত্রু। উমর (রাঃ) কর্তৃক শয়তান কে আছাড় দেয়ার সেই ঘটনা ! এটা জালেমদের জন্যে খুবই নিকৃষ্ট বদল।” (সুরা আল-কাহফ, ৫০)

মসজিদের ইমামকে মাথা ন্যাড়া করে গাছে বেঁধে মারলো জালেম শয়তানেরা সে কিয়ামত পর্যন্ত এরকম করে যেতে পারবে। আর যারা তার শরীক হবে, আল্লাহ্‌ তাআলা তাদেরকে দিয়ে তার জাহান্নাম ভরবে।

যারা প্রকৃত পক্ষে আল্লাহ্‌ভক্ত, শয়তান তাদের ঈমান কক্ষনো নষ্ট করতে পারে না। হে আল্লাহ্‌, আমাদেরকে শয়তান থেকে হেফাজত করুন! আমিন।

শেয়ার করুন: