উইন্ডিজ চ্যাম্পিয়ন হবে; ধর্মগ্রন্থেই প্রমাণ পেয়েছেন স্যামি!

আসন্ন বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে নিয়েই বাজি ধরছেন দলটির সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি। আয়ারল্যান্ডে গতকাল ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশের কাছে পাঁচ উইকেটে পরাজিত হওয়া ক্যারিবীয় দলটিকে ২০১৯ বিশ্বকাপের ফেবারিট হিসেবে বিবেচনা করছেন সাবেক এই তারকা। স্যামির এমন দাবি অনেকের কাছেই বিস্ময়কর ।

কারণ র‌্যাংকিংয়ের ৮ নম্বর দল উইন্ডিজ অনেকদিন ধরে ভালো ফর্মে নেই। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে তিন ম্যাচের সবকটিতেই তারা হেরেছে বাংলাদেশের কাছে।

২০১২ এবং ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেয়া সাবেক এই অলরাউন্ডার বলেন ইতোমধ্যেই এক দিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষনা দেয়া ক্রিস গেইলের জন্য বিশ্বকাপ জিততে চাইবে দল।

তার ভাষায়, 'ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ জিতবে। অবসরের পথে থাকা 'ইউনিভার্স বস' গেইল বড় কিছু নিয়ে বিদায় নেবেন। আমি এটাই মনে করছি।'

তবে তার এমন ভবিষ্যদ্বাণীর পিছনে একটা অদ্ভুত যুক্তি দেখান স্যামি। নিজকে একজন পবিত্র বাইবেল বিশ্বাসী উল্লেখ করে স্যামি বলেন, বাইবেলে ৪০ সংখ্যাটি বার বার আসে এবং এই কারণেই তিনি মনে করনে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ জিতবে।

স্যামি বলেন, 'সর্বশেষ ৪০ বছর আগে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ জিতেছে। আমি একজন বাইবেলের মানুষ এবং পবিত্র এই গ্রন্থে ৪০ সংখ্যাটি বার বার আসে…আমি মনে করি এটা আমাদের সময় জেগে ওঠার।'

৪০ বছর আগে সর্বশেষ ১৯৭৯ সালে বিশ্বকাপ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ এবং তারপর থেকে এই মেগা ইভেন্টে তাদের সেরা সাফর‌্য ছিল ১৯৯৬ আসরের সেমিফাইনাল খেলা। স্যামি বলেন ইংলিশ কন্ডিশনে কার্যকর ভূমিকা রাখার মত বোলার ওয়েস্ট ইন্ডিজ দলে রয়েছে।

তিনি বলেন, 'আমি মনে করি আমাদের দলের ব্যাটিং লাইন আপটা খুবই ভাল। মূল কাজটা করতে হবে বোলারদের, যারা ইংলিশ কন্ডিশনে উইকেট নিতে পারবে এবং আমি মনে করি আমাদের সে বোলিং লাইন আপ আছে।'

নটিংহামের ট্রেন্ট ব্রিজে ৩১ মে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০১৯ বিশ্বকাপ মিশন শুরু করেব ওয়েস্ট ইন্ডিজ।

শেয়ার করুন: