খেলার মাঝে মাঠেই ইফতার করলেন দুই ফুটবলার

উয়েফা চ্যাম্পিয়নস লিগে সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে বুধবার (৮ মে) রাতে ইংল্যান্ডের ক্লাব টটেনহাম হটস্পার বিপক্ষে মাঠে নামে নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্স। এই ম্যাচে ৩-২ গোলে জিতে প্রথমবারের মতো ফাইনালে উঠেছে টটেনহাম।

কিন্তু ম্যাচের জয়-পরাজয় ছাপিয়ে বড় হয়ে দেখা দিয়েছে অন্য আরেকটি বিষয়। সেটি হলো- আয়াক্সের দুই ফুটবলার হাকিম জিয়েচ এবং নুসাইর মাজরুইয়ের খেলার মাঝে মাঠের মধ্যেই ইফতার করার ঘটনা।

আগেই ঠিক করা ছিল টটেনহামের বিপক্ষে ম্যাচের দিনও রোজা রাখবেন আয়াক্সের দুই মুসলিম ফুটবলার হাকিম জিয়েচ এবং নুসাইর মাজরুই। কিন্তু বিপত্তি ছিল একটি জায়গায়- ম্যাচ শুরুর পরেও প্রায় ৩০ মিনিট তাদের রোজা থাকতে হবে। কারণ তখনও ইফতারের সময় হবে না। এটি জেনেই রোজা অবস্থায়ই খেলতে নেমে যান মাজরুই ও জিয়েচ।

ম্যাচের ২৪ মিনিটে ইফতারের সময় হলে খেলা চলাকালীনই সাইডলাইন থেকে খেজুর নিয়ে দৌঁড়াতে দৌঁড়াতে সেটি খেয়ে রোজা ভাঙেন এ দুই ফুটবলার। সাইডলাইন থেকে খেজুর হাতে নিয়ে, তা খেয়ে ইফতার করার ভিডিও রীতিমতো ভাইরাল হয়েছে সামজিক যোগাযোগমাধ্যমে।

এরপর থেকে প্রশংসার সাগরে ভাসছেন দুই তরুণ ফুটবলার জিয়েচ এবং মারজুই। মজার ইফতার করার ১১ মিনিট পরে ম্যাচের ৩৫তম মিনিটেই গোলের দেখা পেয়ে যান আয়াক্স তারকা জিয়েচ।

শেয়ার করুন: