মসজিদের ভেতরে মেনজ ক্লাবের মডেলদের ফটোশুট!

দেশের প্রথম সারির জনপ্রিয় ফ্যাশন হাউজ ‘মেনজ ক্লাব’, ঈদের ফটোশুট করে বিতর্কের জন্ম দিয়েছে। ঈদকে সামনে রেখে প্রতিষ্ঠানটির নতুন পণ্যের ফটোশুট হয়েছে মসজিদের ভেতরে। তাদের এমন ফটোশুটের ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

বইছে সমালোচনার ঝড়। ছবিতে দেখা যায় লাইট, ক্যামেরা নিয়ে ফটোগ্রাফার এবং সহকারীরা মসজিদের প্রথম কাতারে দাঁড়িয়ে আছেন। সঙ্গে আছেন একজন নারীও।

জানা গেছে, গত শুক্রবার পুরান ঢাকার আরমানিটোলার ‘তারা মসজিদ’ এ এই ফটোশুটটি করা হয়। ক্যামেরার দায়িত্বে ছিলেন শাকিব মুহতাসিম। আর মডেল হিসেবে ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন মাহবুব, নাহিদ প্রমুখ।

মেনজ ক্লাবের এ ধরনের ফটোশুট প্রসঙ্গে ফেসবুকে মাসুদ আনসারী নামে একজন লিখেছেন, মসজিদে চলছে ব্র্যান্ড MENZ KLUB এর ঈদ কালেকশন শুট! এমন কাজকে ধিক্কার জানাই। মসজিদ কর্তৃপক্ষ কই? এরা কীভাবে ঢুকলো?

আমার প্রশ্ন হচ্ছে, এরা সাহসটা পাইলো কই? বাড়াবাড়ির একটা লিমিট থাকা উচিত। এই লজ্জাজনক কাজটার জন্য ব্র‍্যান্ড কর্তৃপক্ষ যদি ক্ষমা বা অনুতপ্ত না হয়; তাহলে এটাকে ভাইরাল করে দিন যেভাবে পারেন। আর কিচ্ছু লাগবে না, এই ব্র‍্যান্ডের দাফন হয়ে যাবে।

‘পুরান ঢাকা’ নামে একটি ফেসবুক গ্রুপ লিখেছে- ধিক্কার জানাই MENZ KLUB কে। মসজিদের পবিত্রতা নষ্ট করার জন্য। আমাদের ঈমান দিন দিন নষ্ট হচ্ছে বলেই আজ আমাদের দেশে ‘ফনির মতন’ এত আজাব আসতেছে। আপনারা দেশ সেরা ব্র্যান্ড। আপনারাই যদি এমন কাজ করেন, অন্য ছোট ব্র্যান্ডরাও আপনাদের পথ অনুসরণ করবে।

আমরা সবাই জানি মসজিদে ক্যামেরা ব্যবহার করা নিষেধ। সেখানে আপনেরা প্রি-প্ল্যান ফটোশুট করছেন। ‘তারা মসজিদ’-এর মতন একটি বিখ্যাত মসজিদে কীভাবে আপনারা অনুমতি পান ফ্যাশন ফটোশুট করতে?

ভাই আমরা এত বেশি নামাজ পড়ি যে লোকে নাম দিয়েছে ‘শুক্কুর বারের মুসলমান’! ভাই দয়া করে আর পাপের বোঝা বাড়াইয়েন না। না হলে ‘ফনির’ পর ‘কনি’ আসবে। আপনাদের এই ফ্যাশন ফটোসেশন মসজিদ অবমাননাকারীর শামিল।

জানা গেছে, মেনজ ক্লাবের ফটোশুটের বিষয়টি দেখাশোনা করেন প্রতিষ্ঠানটির পরিচালক সারেক মাহমুদ। তিনি নিজেও একজন মডেল। মসজিদের ভেতরে ফটোশুট প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘এই ফটোশুটের দায়িত্বে ছিল অন্য কেউ। এটা কোথায় হয়েছে, আমার জানা নেই।’ তবে ফটোশুটের দায়িত্বে থাকা ওই ব্যক্তির নাম বা ফোন নম্বর দিতে অস্বীকৃতি জানান তিনি।

মসজিদের ভেতরে ফটোশুট নিয়ে সমালোচনা প্রসঙ্গে সারেক মাহমুদ বলেন, ‘যারা মক্কা-মদিনায় হজ বা ওমরাহ পালন করতে যান, তারাও কিন্তু ওখানে (মসজিদে) ছবি তোলেন। যারা এটা নিয়ে এত নেগেটিভ কমেন্ট করছে, তারা তো কেউ ধর্মটাকে ওভাবে পালন করে না।’ সুত্রঃ আমাদের সময়

শেয়ার করুন: