দলের ভেতরের মানুষই আমার ক্ষতিসাধন করছে: এরদোগান

আমার দলের ভেতরের মানুষই দলের ক্ষতিসাধন করছেন বলে মন্তব্য করেছেন, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। তুরস্কের স্থানীয় নির্বাচনে রাজধানী আঙ্কারায় পরাজয় ও ইস্তানবুলে হাড্ডাহাড্ডি লড়াই করে জয়ের বিষয়ে কথা বলতে কয়েক সপ্তাহের মধ্যে বিরোধী দলের সঙ্গে বসার কথা জানিয়েছেন তিনি।

শনিবার একে পার্টির পিছিয়ে পড়ার বিষয়ে পর্যালোচনা করতে গিয়ে তিনি এ কথা জানান। খবর রয়টার্সের। এরদোগান ও তার সমর্থকদের দাবি, কিছু সংঘবদ্ধ গ্রুপের কারণে তাদের দল নির্বাচনে ক্ষতির মুখে পড়েছে এবং এই ফলের বিরুদ্ধে তারা আইনি লড়াই করতে চায়। কারও নাম উল্লেখ না করে

তিনি বলেন, কোন প্রদেশে কোন জেলায় কী ঘটেছে, সেসব তথ্য আমাদের কাছে এসেছে। আমরা সবকিছুই জানি, আমরা এসব বিষয় আমলে নিয়ে ব্যবস্থা গ্রহণ করব। ভবিষ্যতেও এ ধরনের ঘটনা ঘটুক তা আমরা চাই না। আমরা এটা থেকে শিক্ষা নিতে চাই।

প্রসঙ্গত গত ৩১ মার্চ স্থানীয় নির্বাচনে সারা দেশে ৪৪ দশমিক ৯৫ শতাংশ ভোট পেয়ে বিজয়ী হয়েছে এরদোগানের একে পার্টি। আতাতুর্কের সিএইচপি ৩০ দশমিক ২৫ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থান করলেও তারা রাজধানী আঙ্কারায় একে পার্টিকে পরাজিত করে চমক লাগিয়ে দিয়েছে।

এদিন ৩০ সিটি কর্পোরেশন, ৫১ জেলা পৌরসভা, ৩৩৪ সিটি কর্পোরেশনের অধীনস্থ পৌরসভা এবং ৯৭৩ উপজেলা পৌরসভায় (বাংলাদেশের ইউনিয়নের মতো) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।