ঐক্যফ্রন্ট

নির্বাচন তিন সপ্তাহ পেছানোর দাবি ঐক্যফ্রন্টের, বিবেচনার আশ্বাস ইসি’র

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন এক মাস পেছানোর দাবি থেকে সরে নতুন করে তিন সপ্তাহ পেছানোর দাবি জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। বুধবার ইসির সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন তিন সপ্তাহ পেছানোর দাবি করেছি আমরা। এছাড়া খালেদা জিয়ার মুক্তি দাবিও করা হয়েছে। দাবিগুলো নির্বাচন কমিশন (ইসি) বিবেচনা করবে বলে অামাদের জানিয়েছে। ফখরুল বলেন, আমরা ইভিএম একেবারেই ব্যবহার না করার কথা বলেছি। তবে ইসি জানিয়েছেন, তারা স্বল্প আকারে ইভিএম ব্যবহারের চিন্তা করছেন।

বৈঠকে আরও অংশ নেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, বিএনপির খন্দকার মোশারফ হোসেন, মওদুদ আহমদ, আবদুল মালেক রতন, কৃষক শ্রমিক জনতা লীগের কাদের সিদ্দিকী, গণফোরামের সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, মোকাব্বির খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, এসএম আকরাম, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মো. মনসুর আহমদ প্রমুখ।

অন্যদিকে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা ছাড়াও নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ ইসির সম্মেলন কক্ষে এ বৈঠকে অংশ নেন।

শেয়ার করুন: