লালদিঘী নয় গম্বুজ মসজিদ

প্রতিদিন ১৮ জনের খাবার খাবেন জিন্নাত আলী

প্রতিদিন ১৮ জনের খাবার খাবেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন দেশের সবচেয়ে লম্বা মানুষ জিন্নাত আলী। হাসপাতাল কর্তৃপক্ষ তার পর্যাপ্ত খাবারের চাহিদা বিবেচনা করে বিশেষ এই ব্যবস্থা গ্রহণ করেছেন। একইসঙ্গে তাকে চিকিৎসকদের সার্বক্ষণিক তত্ত্বাবধানে রাখা হবে।

বিএসএমএমইউ থেকে জিন্নাতকে যে খাবার দেওয়া হয়, তার কাছে সেটি খুবই সামান্য। তার ক্ষুধা দেখে অন্যান্য রোগীরা এগিয়ে আসেন। ৪/৫ জন রোগী নিজেদের খাবার দিয়ে দেন জিন্নাতকে। হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি জানার পর তাঁর খাবারের চাহিদা পূরণ করতে এ ব্যবস্থা গ্রহণ করে।

কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া বড়বিল গ্রামের বাসিন্দা জিন্নাত। ১২ বছর বয়স থেকেই তার উচ্চতা দ্রুত বাড়তে থাকে। বর্তমানে তিনি নানা শারীরিক সমস্যায় ভুগছেন।

গত বুধবার সন্ধ্যায় জাতীয় সংসদ ভবনে জিনাত আলি দেখা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। এসময় তাঁর চিকিৎসার যাবতীয় দায়িত্ব গ্রহণ করেন প্রধানমন্ত্রী।

হাসপাতালের নথিতে জিন্নাতের উচ্চতা ৭ ফুট ৬ ইঞ্চি। তবে দাবি করা হচ্ছে, জিন্নাত আলীর উচ্চতা ৮ ফুট ৬ ইঞ্চি। যদি তাই হয় তাহলে তিনি বিশ্বের সবচেয়ে দীর্ঘকায় মানুষ। কারণ গিনেস বুকের রেকর্ডস অনুযায়ী, বর্তমান বিশ্বের সবচেয়ে লম্বা জীবিত মানুষের উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি।

শেয়ার করুন: