শবনম বুবলী
শবনম বুবলী

প্রযোজক-পরিচালক চাইলে করতে আপত্তি নেই!

নাটকীয় মিলনের মধ্য দিয়ে অভিমানের মেঘ কেটে গেলেও রয়ে গেছে কিছু কথা। কারণ শাকিব খান ও অপু বিশ্বাসের মাঝে বার বার চলে আসছে একটি নাম। যে নামের সূত্র ধরেই ঘটনা এতদূর এগিয়েছে। তার নাম শবনম বুবলী। এখন পর্যন্ত শাকিবের সঙ্গে তিনটি ছবিতে অভিনয় করেছেন এই অভিনেত্রী।

শাকিবের বিপরীতে আসন্ন রোজার ঈদ উপলক্ষে তাকে নিয়ে ‘রংবাজ’ নামে একটি নতুন ছবির শুটিংও শুরু হবে আগামীকাল থেকে। ছবিটি পরিচালনা করবেন শামীম আহমেদ রনি। এ ছবির মাধ্যমে আবারো অভিনয়ে ফেরার কথা ছিল অপুর। শুধু তাই নয়, এর আগে অপু বিশ্বাসের ছেড়ে দেয়া ‘বসগিরি’ ও ‘শ্যুটার’ নামের ছবি দুটি দিয়েই ঢালিউডে কাজ শুরু করেন বুবলী।

এদিকে গত মঙ্গলবার রাত ১০টায় ইন্ডিপেনডেন্ট টেলিভিশনে ‘আজকের বাংলাদেশ’ অনুষ্ঠানে শাকিব খান সরাসরি কথা বলার মাঝেও ছিল অপুর একটিই প্রশ্ন- অনুষ্ঠানের ব্যাকগ্রাউন্ডের স্ক্রিনে কেন শবনম বুবলীর ছবি? বিষয়টি তো শাকিব খান ও অপু বিশ্বাসের। তাহলে তৃতীয় আরেকটি মেয়ের ছবি কেন স্ক্রিনে আছে? সবকিছু মিলে বোঝা যাচ্ছে বুবলীতে মূলত আপত্তি অপুর।

কিন্তু সে আপত্তি কেন ছিল জানতে চাইলে তিনি বলেন, আমি ও শাকিব এখন স্বামী-স্ত্রী, এটা জানার পর মঙ্গলবার বুবলী আমাকে ইঙ্গিত করে ফেসবুকে একটা স্ট্যাটাস দিয়েছিলেন। যার শিরোনাম ছিল ‘ব্যাপারটা কি ইমোশনাল নাকি প্রফেশনাল’। যেখানে শাকিবের সঙ্গে আমার বৈবাহিক সম্পর্ক এবং আমার বাচ্চাকে নিয়ে নানা কথা লেখা হয়েছে। এটা অন্য কেউতো করলো না। শাকিব তো অনেক নায়িকার সঙ্গে কাজ করেছেন। আমি এ বিষয়গুলো মেনে নিতে পারি নাই।

তাই টকশোতে সরাসরি ফোন দিয়েছিলাম। আমি খুব শিগগিরই কাজে ফিরব। এজন্য কাল থেকে ব্যায়াম শুরু করব। আর একটা বিষয়, আমি নায়িকা জীবন বা ক্যারিয়ার নিয়ে চিন্তা করলে বাচ্চা নিতাম না। তবে দর্শকের সামনে থেকে হারিয়ে যেতে চাই না। কাজ করতে চাই। প্রযোজক ইকবাল ভাইও অনেক সাহায্য করেছেন। আর কিছু বলার নেই আমার। এদিকে শবনম বুবলী বলেছেন, বাঙালি মেয়ের বিয়ে হলে সবার আগে সে সংসারকে প্রাধান্য দেয়। কিন্তু অপু কি সেটা করেছেন? ২০০৮ থেকে ২০১৬-দীর্ঘ ৮ বছর ক্যারিয়ারের পেছনে দৌঁড়েছেন। কই! তখন তো মুখ খোলেননি?

আর আজ শাকিব-বুবলী যেই হিট করেছে, দর্শক গ্রহণ করেছে অমনি তিনি স্ত্রী হতে চাইলেন। তিনি আরো বলেন, আমার মনে হয় অপু ধারণা করছেন ‘রংবাজ’ ছবিটা হিট করবে। আর তাই ছবিটা যেন না হয় সেটাই চাইছেন। আসলে অপু চান না, শাকিব-অপুর বাইরে শাকিব-বুবলী আরেকটি হিট জুটি হোক। পাশাপাশি বুবলী এটাও বলেছেন, আমি চেয়েছিলাম শাকিব ও অপু এক হোক। এটা ইন্ডাস্ট্রির জন্য ভালো। আশা করছি, স্বামী-সন্তান নিয়ে অপু সুখী হবেন। তিনি আমার সিনিয়র। তার জন্য শুভকামনা রইল।

শাকিব খান বলেন, আমি স্ত্রীর মর্যাদা দিয়েছি অপুকে। ও যা বলেছে শুনেছি। এতদিন ক্যারিয়ারের স্বার্থে প্রকাশ্যে আসা হয়নি। তবে এখনতো এসেছি। সবকিছু মেনেও নিয়েছি। বুবলী একজন ভালো অভিনেত্রী। আর দর্শকও তার ছবি পছন্দ করেছে। তাই প্রযোজকরা বুবলী ও আমাকে নিয়ে ঈদের ছবি করতে চেয়েছেন। এজন্য আমরা একসঙ্গে কাজ করতে যাচ্ছি। আমি আর এসব নিয়ে ভাবছি না। পহেলা বৈশাখ থেকেই ‘রংবাজ’ ছবির শুটিং শুরু করব।

এসব বিষয় নিয়ে আর মাথা ঘামাতে চাই না। আর অপুর ফিজিক্স তো এখন নায়িকা হওয়ার মতো নেই। তাই ফিট হয়েই তার চলচ্চিত্রে কাজ শুরু করা উচিত। প্রযোজক বা পরিচালকরা নিতে চাইলে আমরা আবারো একসঙ্গে কাজ করব। এটা নিয়ে আমার কোনো আপত্তি নেই। প্রসঙ্গত, শাকিব খান ও বুবলীর ‘রংবাজ’ ছবির সংবাদ প্রকাশ হওয়ার পরই অপু বিশ্বাস সন্তান আব্রাহাম খান জয়কে নিয়ে গত সোমবার একটি টিভি চ্যানেলের লাইভ অনুষ্ঠানে উপস্থিত হন এবং সেখানে শাকিবের সঙ্গে বিয়ে ও তাদের সন্তানসহ নানা বিষয়ে মুখ খোলেন।

শেয়ার করুন: