দুই সিটিতে ৩৮৮.৯৬ কিলোমিটার ফুটপাত নির্মাণ

ঢাকার দুই সিটি কর্পোরেশন এলাকায় বিগত দশ বছরে ৩৮৮.৯৬ কিলোমিটার ফুটপাত নির্মাণ নির্মাণ ও উন্নয়ন করা হয়েছে। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় ১৯৩.৭১ কিলোমিটার ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ১৯৫.২৫ কিলোমিটার ফুটপাত সংস্কার বা উন্নয়ন কার্যক্রম সম্পন্ন করেছে।

আজ রবিবার জাতীয় সংসদে সরকারি দলের সদস্য এম. আবদুল লতিফের এক প্রশ্নের জবাবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙা এ কথা বলেন।

তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় বিগত ১০ বছরে ১৯৩.৭১ কিলোমিটার ফুটপাত নির্মাণ ও উন্নয়ন করা হয়েছে। বর্তমানে ২০.৪২ কিলোমিটার ফুটপাত নির্মাণ ও উন্নয়ন কাজ চলমান রয়েছে। ভবিষ্যতে আরো ৮২.৪২ কিলোমিটার ফুটপাত নির্মাণ করা হবে।

প্রতিমন্ত্রী জানান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) প্রতিষ্ঠালগ্ন থেকে নিজস্ব অর্থায়নে ১৯৫.২৫ কিলোমিটার ফুটপাত সংস্কার বা উন্নয়ন কার্যক্রম সম্পন্ন করেছে। এরমধ্যে ৮০ কিলোমিটার প্রতিবন্ধীবান্ধব ফুটপাত নির্মাণ করা হয়েছে।

তিনি বলেন, ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ সর্বদা ফুটপাত থেকে অবৈধ দখল উচ্ছেদ করতে বদ্ধপরিকর। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

শেয়ার করুন: