দুই শিক্ষার্থীর মৃত্যু : ইলিয়াস কাঞ্চনের আহবান

সড়ক দুর্ঘটনারোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে নিসচার মানববন্ধনে যোগ দিতে ইলিয়াস কাঞ্চনের উদাত্ত্ব আহবান

সম্প্রতি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পায়েলের মর্মান্তিক মৃত্যু ও গতকাল ২৯ জুলাই বিমানবন্দর সড়কে বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মর্মান্তিক অকাল মৃত্যুতে এবং দায়িত্বশীলদের দায়িত্বহীন বক্তব্যের প্রতিবাদে এক মানববন্ধনের ডাক দিয়েছে নিরাপদ সড়ক চাই (নিসচা)।

সোমবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিরাপদ সড়ক চাই (নিসচা)'র পক্ষ থেকে জানানো হয়েছে আগামী ৩ আগস্ট শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত আয়োজিত মানববন্ধন কর্মসূচি পালিত হবে।

নিরাপদ সড়ক চাই'র আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নিয়ে দেশকে সড়কের মড়ক থেকে রক্ষা করতে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে সকলকে অংশগ্রহণ করার উদাত্ত্ব আহবান জানিয়েছেন নিসচা'র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

ইলিয়াস কাঞ্চন বলেন, সম্প্রতি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পায়েলের করুণ মৃত্যু ও গতকাল ২৯ বিমানবন্দর সড়কে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যুর ঘটনা সারাদেশের বিবেককে নাড়িয়ে দিয়েছে। দেশের বিবেক আশা করছে এই পরিস্থিতিতে নিসচা মাঠে নেমে আসুক।

ইলিয়াস কাঞ্চন বলেন, আমরা দেশের সড়ককে নিরাপদ করার লক্ষে দীর্ঘ ২৫ বছর ধরে মাঠেই নেমে আছি এবং মাঠে থাকব যতদিন না নিরাপদ সড়ক বাস্তবায়ন হয়।

তিনি আরো বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম এবং অফিসিয়ালি ভাবে আপনারা অনেকে ইতিমধ্যে নিসচার প্রতি অনুগত হয়ে আহবান জানিয়েছেন আমরা যেন সম্প্রতি ঘটে যাওয়া মর্মান্তিক দুর্ঘটনা নিয়ে কিছু একটা করি।

তিনি বলেন, আপনাদের সকলের প্রতি সম্মান জানিয়ে নিসচা আগামী ৩ আগস্ট মানববন্ধন করবে। আমরা আশা রাখি দলমত নির্বিশেষে আপনারা সকলে আমাদের দাবির সাথে একাত্মতা প্রকাশ করে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে অংশগ্রণ করবেন।

শেয়ার করুন: