শিশু রাইফার মৃত্যুুতে চিকিৎসকদের অবহেলার প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি

সাংবাদিক কন্যা শিশু রাইফার মৃত্যুুতে দায়িত্বরত তিন চিকিৎসকের অবহেলার প্রমাণ পেয়েছে চট্টগ্রামের সিভিল সার্জনের নেতৃত্বাধীন তদন্ত কমিটি।

শুক্রবার কমিটির দেয়া প্রতিবেদন তিন চিকিৎসককে অভিযুক্ত করে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। এছাড়া ম্যাক্স হাসপাতাল ত্রুটির কথা উল্লেখ করে সেগুলো দ্রুত সংশোধন, ডিপ্লোমা ডিগ্রিধারী নার্স নিয়োগ ও চিকিৎসা সেবা আন্তরিকতা সঙ্গে দেয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়।

এর আগে শুক্রবার (২৯ জুন) গভীর রাতে ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক রুবেল খানের আড়াই বছরের কন্যা রাইফার মৃত্যু হয়। এরপর পরিবার পক্ষ থেকে গাফিলতি ও ভুল চিকিৎসায় রাইফার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করা হচ্ছে।

শুক্রবার রাতেই রাইফার মৃত্যুর কারণ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করে চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগ। কমিটিতে সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী, চমেক হাসপাতালের শিশু বিভাগের প্রধান প্রণব কুমার চৌধুরী ও সাংবাদিক সবুর শুভকে সদস্য করা হয়।

এদিকে রাইফার মৃত্যুকে কেন্দ্র সাংবাদিক ও চিকিৎসকরা মুখোমুখি অবস্থান নিয়েছেন। ইতোমধ্যে উভয় পক্ষ রাজপথে আন্দোলন করছে।

অন্যদিকে স্বাস্থ্য অধিদপ্তরও রাইফার মৃত্যুর কারণ তদন্তে একটি কমিটি গঠন করে। বৃহস্পতিবার সেই কমিটির প্রতিবেদনে গাফিলতি ও অবহেলায় রাইফার মৃত্যুু হয়েছে বলে উল্লেখ করা হয়।

শেয়ার করুন: