তারেক রহমান
তারেক রহমান

ফোনে জামায়াতকে প্রার্থী প্রত্যাহার করতে বললেন তারেক

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা প্রত্যাহারে জামায়াতকে ফোনে অনুরোধ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান। লন্ডন থেকে টেলিফোনে তিনি জোটের শরিক দলটির শীর্ষ এক নেতার সঙ্গে কথা বলেছেন বলে জানা গেছে।

এদিকে তারেকের ফোন পেয়েও জামায়াত নির্বাচনে অটল রয়েছে বলে খবর মিলেছে। তবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেছেন, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ২০ দলীয় জোটের প্রার্থীকে জামায়াতে ইসলামী সমর্থন দিয়েছে।

বিষয়টি নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মঙ্গলবার (৩ জুলাই) জামায়াতের এক নেতাকে ফোন করেন। অন্যদিকে বুধবার বিকালে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে শরিক দলগুলোর নেতাদের সঙ্গে আলোচনা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠক শেষে মির্জা ফখরুল বলেন, রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ২০ দলীয় জোট একক প্রার্থী দেবে এবং জোটগতভাবে প্রার্থীর পক্ষে কাজ করবে।

এসময় সিলেট সিটি নির্বাচনে জামায়াতের প্রার্থী দেয়ার বিষয়ে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, আমাদের একক প্রার্থীর জন্য কাজ করার বিষয়টি জামায়াত অ্যাপ্রুভ (অনুমোদন) করেছে। প্রসঙ্গত, সিলেট সিটি নির্বাচনে সদ্য বিদায়ী মেয়র আরিফুল হককে মনোনয়ন দিয়েছে বিএনপি। তবে সেখানে জামায়াতে ইসলামী দলের সিলেট মহানগরী সভাপতি অ্যাডভোকেট এহসানুল মাহবুব জোবায়েরকে প্রার্থী করে। তবে রাজশাহী ও বরিশালে জামায়াত কোনো প্রার্থী দেয়নি।

আগামী ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই। বিএনপির পক্ষ থেকে সেখানে জোটগত প্রার্থী দেওয়া এবং জামায়াতের প্রার্থী প্রত্যাহারের বিষয়ে আশাবাদ ব্যক্ত করা হলেও জামায়াত একেবারেই তা খারিজ করে দিয়েছে। দলটির নেতারা বলছেন, সিলেটে দলীয় প্রার্থী প্রত্যাহারের কোনও সুযোগ নেই।

শেয়ার করুন: