দোযখের আগুনকে ভয় পাই না : তসলিমা নাসরিন

‘দোযখের আগুনকে ভয় পাই না’ শিরোনামে সম্প্রতি ফেসবুকে একটি ছবি পোস্ট করেছেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। এই রিপোর্ট লেখা পর্যন্ত তার নিজস্ব ভেরিফাইড ফেসবুক পেজে পোস্ট করা এই ছবিতে ১৪ ঘন্টায় বেশ কয়েকবার শেয়ার হয়েছে এবং কমেন্ট করেছেন অনেকেই।

কমেন্টে রুমানা লিজা নামের একজন লিখেছেন- ‘কিন্তু আপানার নাম দোযখের আগুনের থেকেও ভয়ানক অনেকের কাছে। নাম বললেই কেমন যেন ছ্যাঁত করে উঠে, মনে হয় আগুন ধরিয়ে দিলাম। বিশেষ করে পুরুষরা’।

জেসমিন চেীধুরী নামের একজন লিখেছেন-‘জর্জ বার্নার্ড শ'র 'ম্যান এন্ড সুপারম্যানে' বর্ণিত দোযখে আগুন নেই। শুধু সৌন্দর্য এবং কাব্যের ছড়াছড়ি, অনন্তকাল ধরে যা খুবই পীড়াদায়ক হবে বলে মনে করেন শ'। পক্ষান্তরে বেহেশতে অনন্তকাল ধরে চলবে দর্শন ভাবনা যা বড়ই সুখের। এরকম হলে আমি দুই জায়গায়ই পার্ট টাইম থাকতে চাইব’।

জয়তি প্রকাশ শাহা নামের একজন একটু ইয়ার্কির ছলেই লিখেছেন- ‘আচ্ছা যারা সম্প্রতি গত হয়েছেন, তাদের সঙ্গে হোয়াটস অ্যাপ বা ম‍্যাসেঞ্জারে যোগাযোগ করে জানা যায় না, তারা দোজখ নাকি বেহস্তে আছেন !

সেখানকার বর্তমান পরিস্থিতিটা কেমন ? এখানে যেমন প্রচার হয়, তেমন সুযোগ সুবিধা পাওয়া যায় কিনা ! কারণ প্রতিশ্রুতি তো সবাই দেয়’।

প্রযুক্তি বন্দ্যোপাধ্যায় লিখেছেন-‘তোমার আগুনকে দোজখ ও যে ভয় পায় দিদি...

মতামতে দোযকের ঠিকানা ও পথ নির্দেশিকাও চেয়েছেন অনেকে। অনুপ কুমার বিশ্বাস নামের একজন লিখেন-‘দোযকের ঠিকানা ও পথ নির্দেশিকা পেলে উপকার হতো’।

সেই সঙ্গে আরও অনেকে তসলিমা নাসরিনের টি-শার্টটির মতো একটি টি-শার্ট পেতেও আগ্রহ প্রকাশ করেছেন।

শেয়ার করুন: