বিশ্বকাপের ১০০তম গোল করলেন মেসি

রাশিয়া বিশ্বকাপ শুরুর দ্বিতীয় দিন থেকেই লিওনেল মেসিকে নিয়ে সমালোচনার ঝড় বইছে। আইসল্যান্ডের মতো দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে নিজের স্বভাবসূলভ খেলাটা উপহার দিতে পারেননি আর্জেন্টিনার এই তারকা। সেই ম্যাচে সার্জিও আগুয়েরোর গোলে ১-১ ড্র করে তারা।

পরের ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে আগের চেয়েও ছন্না ছাড়া খুদে জাদুকর। সেই খেলায় ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে পরাজিত হয়ে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে খেলার দুশ্চিন্তায় পড়ে যায় আর্জেন্টিনা। মঙ্গলবার সেন্ট পিটাসবার্গে বাঁচা মরার লড়াইয়ে নাইজেরিয়ার মুখোমুখি আর্জেন্টিনা। এদিন শুরু থেকেই আক্রমণাত্মক খেলেন মেসি।

নাইজেরিয়ার বিপক্ষে জয় পেতে মরিয়া হয়ে খেলেন লিওনেল মেসিরা। মুহুর্মুহু আক্রমণে প্রতিপক্ষকে ব্যতিব্যস্ত রাখেন তারা। ফলও আসল হাতেনাতে। খেলার ১৪ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন মেসি। রাশিয়া বিশ্বকাপে মেসির এটা প্রথম গোল হলেও আসরের এটি ১০০তম গোল।

মেসির চেয়ে একধাপ এগিয়ে ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। রাশিয়া বিশ্বকাপের দুই খেলায় ৫ গোল করে শীর্ষে রয়েছেন তিনি। যৌথভাবে দ্বিতীয় পজিশনে পর্তুগিজ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো এবং বেলজিয়ামের রোমেলু লুকাকু। তারা ৪টি করে গোল করেন।

শেয়ার করুন: