আরমান আলিফ

‘প্লেব্যাকের অফার এসেছিলো, রিজেক্ট করেছি’

বাংলা গানের ইতিহাসে অনন্য এক রেকর্ড করেছে ‘অপরাধী’ গানটি। এই গানটি তৈরি হয়েছিল মাত্র ১৫ মিনিটে। গানটি অনলাইনে প্রকাশ হয় গত ২৬ এপ্রিল। গানটির ভিউ এখন ৭ কোটি ৩৮ লাখেরও বেশি। অংকুর মাহমুদ ফিচারিং আরমান আলিফের এই গানটি বাংলাদেশে ইউটিউব ইতিহাসের প্রায় সব রেকর্ড ভেঙে ফেলেছে। এই গান-ভিডিওটি ইউটিউবের গ্লোবাল র‍্যাংকিংইয়ে সেরা ১০০ গানের মধ্যে ৮০তম স্থানে অবস্থান করছে। ‘অপরাধী’ গানটি টেইলর সুইফটক এমনকি অ্যাডেলের গানকেও পেছনে ফেলে দিয়েছে।

আর এই গানের সূত্র ধরে যার নাম আলোচনা, খ্যাতির কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে তিনি আরমান আলিফ। ঢাকা কমার্স কলেজে পড়াশোনা শেষ করা নেত্রকোনার ছেলে আরমান। এর আগে তার দুটি গান ইউটিউবে প্রকাশ পেলেও তিন নম্বর গান ‘অপরাধী’ দিয়েই তিনি এখন ইউটিউব কাঁপাচ্ছেন। আলিফের কথায় দানে দানে তিন দান। বর্তমান ও ভবিষ্যৎ নিয়ে আলিফের সাথে কথা বলেছেন জনপ্রিয় অনলাইন গণমাধ্যম’র সাথে।

এক ধাক্কায় যে বিশ্বের সেরা শিল্পীদের পেছনে ফেলে দিলেন,ভক্তদের ভালোবাসার কাছে দায়বদ্ধতা বেড়ে গেলো না? আলিফঃ অনেকটা বেড়ে গেলো। তাই এখন থেকে প্রত্যেকটা কাজের প্রতিই আরো বেশি কেয়ারফুল হওয়ার চেষ্টা করবো।

এই সাফল্য কেমন লাগছে? আলিফঃ ভীষণ ভাল একটা অভিজ্ঞতা ৷ সত্যি বলতে এত বড় সাফল্য পাব ভাবিনি ৷ গানটা এতটা হিট হবে বুঝিনি আগে ৷ তবে নিজের কাজের প্রতি বিশ্বাসটা ছিল ৷ আর সেই বিশ্বাসের উপর ভর করেই গানটা তৈরি করতে ফেললাম ৷

এদিকে আপনারই গানের পাল্টা জবাব দিয়ে টুম্পা চলচ্চিত্রে প্লেব্যাকের সুযোগ পেয়েছে। এ বিষয়ে কি বলবেন? আলিফঃ কিছুই বলবনা আসলে। ওই ফিল্মে আমারো প্লে ব্যাকের অফার এসেছিলো। আমি রিজেক্ট করেছি।

প্রস্তাব প্রত্যাখ্যানের কারণ? চলচ্চিত্রে প্লে ব্যাকের অভিপ্রায় কী নেই? আলিফঃ আসলে গানটা ঠিক আমার টাইপের ছিলনা। তাই রিজেক্টেড।

‘নিকোটিন ‘ আর ‘নেশা’ কে টপকে এত অল্প সময়ে ‘অপরাধী’ই কেন জনপ্রিয়তার তুঙ্গে? আপনার কী অভিমত? আলিফঃ অপরাধী’টা অফিসিয়াল মিউজিক ভিডিওর মাধ্যমে আর ভালো পারফর্ম্যান্সের মাধ্যমে যেভাবে অনেকের কাছে পৌঁছে দিতে পেরেছি,ওগুলো সেভাবে অফিসিয়ালি হয়নি। তবে ওগুলোও আমি অফিসিয়াল ভাবে করবো। তাহলে ওগুলোও ভালো একটা জায়গায় পৌঁছুবে ইনশা আল্লাহ।

এদিকে এর মধ্যে গানটি কাভার করেছেন অনেক ইউটিউবার শিল্পী। তাদের মধ্যে টুম্পা খান হয়েছেন ব্যাপক আলোচিত। এই টুম্পা এতই আলোচিত হয়েছেন যে ইতিমধ্যে তার সিনেমায় প্লেব্যাকের সুযোগও হয়ে গেছে।

শেয়ার করুন: