কোটা সংস্কার আন্দোলন

কোটা আন্দোলন : তিন নেতাকে কেন ধরলো, কেন ছাড়লো পুলিশ

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে নামা সংগঠনের তিন নেতাকে সাদা পোশাকে মাইক্রোবাসে তুলে নেয়ার অভিযোগ পাওয়ার পর তাদের আবার ছেড়ে দিয়েছে পুলিশ। রাজধানীর চাঁনখারপুল এলাকা থেকে উঠিয়ে নেয়া হয় বলে জানানো হয় ।

তাদের অভিযোগ, সোমবার বেলা দেড়টার দিকে আন্দোলনকারী সংগঠন ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের’ তিন যুগ্ম আহ্বায়ক রাশেদ খাঁন, ফারুক হাসান, নুরুল হক নূরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে একটি সাদা মাইক্রোবাসে তুলে নেয়া হয়েছে।

‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের’ যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন জানান, গত ৮ এপ্রিল পুলিশের সঙ্গে সংঘর্ষে আহতদের দেখতে তারা ঢাকা মেডিকেলে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে এই ঘটনা ঘটে। বিন ইয়ামিন বলেন, ‘আমরা ছিলাম পেছনের রিকশায়। আর ওরা (রাশেদ, ফারুক ও নুরুল) ছিল সামনের রিকশায়। হঠাৎ সাদা রঙের একটি মাইক্রোবাস থেকে বের হয়ে তাদের কলার ধরে রিকশা থেকে নামিয়ে মাইক্রোবাসে তুলে।’

‘যারা টেনে নিয়ে গেছে, তাদের একজনের গায়ে লাল পোশাক ছিল।’ বিন ইয়ামিনের এই অভিযোগের বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ রমনা অঞ্চলের সহকারী কমিশনার শামসুল আরেফিন বলেন, ‘আমরা ধরি নাই, কেউ ধরেছে কি না জানি না।’ রমনা অঞ্চলের উপ-কমিশনার মারুফ হোসেন সরদারও বলেন, ‘আমরা ধরি নাই, কেউ মিসিং হয়েছে, এমন কোনো অভিযোগ আমরা পাইনি।’ শাহবাগ থানায় ফোন করা হলে ডিউটি অফিসার উপপরিদর্শক মশিউর বলেন, ‘এ ব্যাপারে কোনো কিছু এখনও আমরা জানতে পারিনি। আরেকজন ফোনে থানায় জানালেন। তবে থানায় এখনও কোনো অভিযোগ আসেনি।

শেয়ার করুন: