মোবাইল

মিসড কলে শুরু অতঃপর মন দেওয়া-নেওয়ায় এ কেমন পরিণতি

মোবাইল ফোনে অপরিচিত নম্বর থেকে মিসড কল। পরে পাল্টা ফোন। এরপর একাধিকবার ফোন, শুরু মন দেওয়া-নেওয়া। সম্পর্ক এমন পর্যায়ে পৌঁছেছে যে, যুবকটি বাড়িতে এসে রাত্রিযাপনও করেছে। শেষমেশ গৃহকর্মীর চোখে ধুলো দিয়ে টাকা নিয়ে উধাও। নগদ দেড় লাখ টাকা নিয়ে হাওয়া হয়ে যাওয়ার পর টনক নড়ে নারীর। পরে অভিযোগ দায়ের করেন থানায়।

অভিযোগ পেয়েই থেকে পুলিশও তৎপর হয়। শেষ পর্যন্ত মোবাইল ফোন ট্র‌্যাক করে ‘প্রেমিক’ চোরকে পাকড়াও করল নিউটাউন থানা পুলিশ। ধৃতের নাম সহিদুল ইসলাম। বৃহস্পতিবার বসিরহাট থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। জেরা করে জানা গেছে সে বাংলাদেশের।

একটি বাংলাদেশের পাসপোর্টও উদ্ধার হয়েছে তার কাছ থেকে। অনেক মাথা খাটিয়ে প্রতারণার এই ‘অভিনব উপায়’ আবিষ্কার করেছে বলে পুলিশকে জানিয়েছে সহিদুল। সে জানায়, আরো কয়েকজনের সঙ্গে ‘বন্ধুত্ব পাতানোর কাজ’ শুরু করেছিল। কিন্তু ধরা পড়ার পর তার সেই প্ল্যান ভেস্তে যায়। অভিযোগকারী নারী জানিয়েছেন, বন্ধু হিসেবে চমৎকার ছিল সহিদুল। বাড়িতে দুই দিন ছিল সে। কিন্তু তার এমন আচরণ এটা মোটেও বোঝা যায়নি।

ওই নারী বলেন, ‘সহিদুল তাকে বলল, জরুরি কাজে কয়েক দিন বাইরে যেতে হবে। তার জন্য মাংস বসানো হল। তৃপ্তি করে খেল সে। মনে হচ্ছে ওই মাংস কিনতে বাজারে যাওয়াই কাল হয়েছে। ওই সুযোগেই আলমারি খুলে টাকা হাতিয়ে নিয়েছে সে।-সংবাদ প্রতিদিন

শেয়ার করুন: