প্রধানমন্ত্রী

‘বিএনপি নববর্ষকে ধর্মীয় আবরণ দেয়ার চেষ্টা করেছিল’

বিএনপি নববর্ষকে ধর্মীয় আবরণ দেয়ার চেষ্টা করেছিলো বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বিএনপি নববর্ষকে ধর্মীয় আবরণ দেয়ার চেষ্টা করেছিলো। কিন্তু বাংলা নববর্ষ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের। আজ শনিবার গণভবনে দলীয় নেতাকর্মীদের নববর্ষের শুভেচ্ছা বিনিময়ের সময় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সব ধর্মের মানুষ একসঙ্গে এ দেশ-বিদেশ এমনকি গ্রাম পর্যায়ে এ উৎসব উদযাপন করে। সবাই মন খুলে একাত্ম হয়ে যাতে এ উৎসব পালন করতে পারে আমরা সে ব্যবস্থা করেছি। গত বছর থেকে আমরা নববর্ষে ভাতার ব্যবস্থা করেছি।

আমাদের সজাগ থাকতে হবে যাতে দেশে এমন কোনও অশুভ শক্তি না আসে যারা সমাজ, ধর্ম ও সংস্কৃতির ওপর আঘাত করতে পারে। এমন কোনও শক্তিকে বাংলাদেশের ক্ষমতায় আসতে দেওয়া যাবে না। কারণ বাংলাদেশ আমাদের দেশ, এখানে কোনও অপশক্তি থাকতে পারে না।

দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, নতুন বছরের প্রথম দিনে আমরা অতীতের গ্লানি ভুলে জীবনে এগিয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে আশায় বুক বাঁধি। দেনাপাওনা চুকিয়ে নতুন করে শুরু হয় জীবনের জয়গান। পহেলা বৈশাখ তাই যুগ যুগ ধরে বাঙালির মনে মানসে শুধু বিনোদনের উৎস নয়, বৈষয়িক বিষয়েরও আধার। এসময় প্রধানমন্ত্রী দলীয় নেতাকর্মীদের সঙ্গে বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন।

শেয়ার করুন: