টাকায় করোনাভাইরাস

কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিয়ে সততার নজির গড়লেন মনি

সকালে হাঁটতে বের হয়েছিলেন ১৪ নং ওয়ার্ড আনসার ভিডিপির দলনেত্রী মনি বেগম (৫০)। সরকারি মাদ্রাসার সামনে শপিং ব্যাগের মধ্যে থাকা ৫০ হাজার টাকা কুড়িয়ে পান তিনি। কুড়িয়ে পাওয়া সাটারিং মিস্ত্রীর ৫০ হাজার টাকা ফেরত দিয়ে সততার অনন্য নজির গড়লেন।

বৃহস্পতিবার দুপুরে মিস্ত্রী রশিদের হাতে এলাকার গণ্যমান্য ব্যক্তির সামনেই টাকাগুলো ফেরত দেন তিনি। মনি মহানগরীর রাজপাড়া থানার সিপাইপাড়ার বাসিন্দা জনৈক আব্দুল খালেকের স্ত্রী।

মনি বেগম বলেন, গত বুধবার সকালে তিনি হাঁটতে বের হয়ে সরকারি মাদ্রাসার সামনে শপিং ব্যাগের মধ্যে থাকা ৫০ হাজার টাকা কুড়িয়ে পান। এরপর তিনি টাকা নিয়ে বাড়িতে চলে যান। বাড়িতে টাকা নিয়ে যাওয়ার পর মনি বেগম বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিকে বলেন।

টাকা পাওয়ার বিষয়টি জানাজানি হলে টাকা হারানো সাটারিং মিস্ত্রী রশিদ বৃহস্পতিবার দুপুরে মনির বাড়িতে গিয়ে কান্নাকাটি করেন। এ সময় তিনি টাকা পাওয়ার কথা স্বীকার করে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের ডাকেন। রশিদ হারিয়ে যাওয়া টাকাগুলোর প্রমাণ দিতে সক্ষম হলে ওয়ার্ড সচিব আবুল কালাম আজাদের উপস্থিতিতে টাকা ফেরত দেয়া হয়।

সাটারিং মিস্ত্রী রশিদ বলেন, বর্তমান যুগে এখানো ভাল মানুষ আছে তার প্রমাণ পেলাম হারিয়ে যাওয়া টাকা ফেরত পেয়ে। মনির প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মনি বেগম বলেন, ৫০ হাজার টাকা কুড়িয়ে পাওয়ার পর লোভে পড়িনি। কারণ যার টাকা হারিয়েছে তার অনেক কষ্টের টাকা। তাই টাকাগুলো ফেরত দেয়ার জন্য সবাইকে জানাই। টাকা মুল মালিকের হাতে ফেরত দিতে পেরে সত্যি ভাল লাগছে। সারাজীবন এমন সততার সাথে কাজ করে যেতে পারি সেজন্য সবার কাছে দোয়া প্রার্থনা করছি।

শেয়ার করুন: