জোবাইদা

জোবাইদা রহমান চাকরিচ্যুত

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। দীর্ঘ ছয় বছর কর্মস্থলে অনুপস্থিত থাকার কারণে তাকে চাকরিচ্যুত করে স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সোমবার সংসদে বলেন, ‘আইন সবার জন্যই সমান। আমরা ব্যবস্থা নিয়েছি, জোবাইদা রহমানকে বরখাস্ত করে দেয়া হয়েছে।’ দীর্ঘদিন বিদেশে অবস্থান করা জোবাইদার বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হয়েছে- একজন সংসদ সদস্যের এমন প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী এ কথা জানান।

জোবাইদার বরখাস্তের খবরটি হাসতে হাসতে দিচ্ছিলেন স্বাস্থ্যমন্ত্রী। তার কথা শোনার পরে সংসদে অনেককেই হাততালি দিতে দেখা যায়। সরকারি চাকরিবিধির ৩৪ ধারা অনুযায়ী কেউ পাঁচ বছরের বেশি কর্মস্থলে অনুপস্থিত থাকলে তাকে চাকরিচ্যুতির বিধান রয়েছে।

২০১১ সালের ১১ই অক্টোবর পর্যন্ত ছুটি মঞ্জুর ছিল জোবাইদা রহমানের। এরপর স্বামীর চিকিৎসা শেষ না হওয়ার কারণ দেখিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে একাধিকবার ছুটি বাড়ানোর আবেদন করেন তিনি। তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে জোবাইদার আবেদনটি ‘যৌক্তিক’ মনে না হওয়ায় ছুটি মঞ্জুর করা হয়নি। ২০১১ সালের ১১ অক্টোবর পর্যন্ত ছুটি মঞ্জুর ছিল জোবাইদার।

শেয়ার করুন: