নারী

বিপদে যে তিনটি কথা সবসময় মনে রাখবেন

জীবনে কমবেশি সবাই ছোট কিংবা বড় কোনো বিপদের সম্মুখীন হন। তখন চারপাশে অন্ধকার ছাড়া আর কিছুই তাদের নজরে পড়ে না। বিপদ থেকে উদ্ধার হতে অনেকেরই দ্বারস্থ হয়ে থাকেন তারা। তবে এক্ষেত্রে সবাই যে উপকারে আসে তা কিন্তু নয়।

কেউ কেউ বিপদের মুখোমুখি হয়ে বিজয় লাভ করেন আবার কেউ কেউ বিপদ মোকাবেলা করতে না পারায় পরাজিত হন। কিন্তু বিপদ কেটে যাওয়ার পর বিপদের বিষয়ে ভুলে যাওয়া সব থেকে বড় ভুল।

বিপদের সঙ্গে জড়িত থাকা তিনটি গুরুত্বপূর্ণ কথা কখনোই ভুলে যাওয়া ঠিক নয়। কথাগুলো সবসময় মনে রাখা জরুরি। কারণ এই বিষয়গুলো ভুলে যাওয়া মানে আবারো নতুন কোনো বিপদে নিজে অসহায় হওয়া। তাই নিম্নোক্ত তিনটি কথা সবসময় মনে রাখুন-

>> প্রথমত, যারা আপনাকে বিপদে ফেলেছে তাদের কথা কখনো ভুলবেন না। ভবিষ্যতে সবসময় তাদের থেকে সাবধান থাকবেন। >> দ্বিতীয়ত, যারা বিপদের সময় আপনাকে ছেড়ে চলে গিয়েছিল তারা আপনার প্রকৃত বন্ধু নয়। তারা এক ধরনের পরজীবী। ভবিষ্যতে কখনো তাদের থেকে কোনো প্রকার আসা ভরসা রাখবেন না।

>> তৃতীয়ত, যারা আপনার বিপদের সময় আপনার পাশে থেকেছে, আপনার মনোবল বৃদ্ধি করেছে, আপনাকে সহায়তা করেছে, তারা আপনার সত্যিকারের বন্ধু। তাদের নিজের জীবন থেকে হারিয়ে যেতে দেবেন না।

বিপদের সঙ্গে জড়িত এই তিনটি গুরুত্বপূর্ণ কথা যদি আপনি মনে রাখেন, তাহলে বিপদ কখনো ভুল করেও আপনার জীবনে আর আসবে না।

শেয়ার করুন: