চাকরি

‘বল সরকারের কোর্টে’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের রাজনৈতিক পরিস্থিতি শান্তিপূর্ণ ও স্থিতিশীল থাকবে কিনা সে ব্যাপারে সকল দায়-দায়িত্ব সরকারের।

আজ বুধবার বেলা চারটার দিকে ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ সময় ড. কামাল হোসেন বলেন, ‘বল সরকারের কোর্টে। আমরা তো এ ব্যাপারে চেষ্টা করে যাচ্ছি।’ ড. কামাল হোসেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা হলেও সংবাদ সম্মেলনে জোটের মুখপাত্র মির্জা ফখরুলকেই বেশি কথা বলতে দেখা যায়।

সংলাপে সন্তুষ্ট কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘সন্তুষ্ট-অসন্তুষ্টের কথা এখন বলতে চাচ্ছি না। জনগণকে সঙ্গে নিয়ে আমরা সন্তোষ আদায় করবো।’ সংলাপে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে জোরেসোরে আলোচনা হয়েছে জানিয়ে দলটির মহাসচিব বলেন, ‘আমরা বলেছি খালেদা জিয়া তো আইনিভাবে জামিন পাওয়ার যোগ্য।’

নির্বাচনী তফসিল ঘোষণা হয়ে গেলেও আগামীতে সীমিত পরিসরে সরকারের সঙ্গে আলোচনার সুযোগ রয়েছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। আগামী বৃহস্পতিবার রাজশাহীর উদ্দেশ্যে লংমার্চ এবং পরশুদিন রাজশাহীতে ঐক্যফ্রন্টের জনসভা অনুষ্ঠিত হবে বলেও সংবাদ সম্মেলন থেকে জানানো হয়। এর আগে প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিতীয় দফা সংলাপে বসেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দ। দুই পক্ষের অনড় অবস্থানের কারণে কোনো সমঝোতা ছাড়াই সংলাপ শেষ হয়।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৭ নভেম্বর ২০১৮, ৫:৪৩ অপরাহ্ণ ৫:৪৩ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ