আবহাওয়া

খালেদার মুক্তি নিয়ে যা বললেন আইনমন্ত্রী

বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়াকে আদালত সাজা দিয়েছে, তার কারামুক্তির বিষয়ে আদালতই সিদ্ধান্ত দেবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

আজ রবিবার দুপুরে বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে এক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

গণমাধ্যমে এসেছে সমঝোতা হলে খালেদা জিয়ার মুক্তি সম্ভব। এই অবস্থায় আসলে মুক্তি সম্ভব কিনা জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, দেখেন, আমি একটা কথা বলতে পারি, সেটা হচ্ছে যে, খালেদা জিয়ার মামলায় তাকে আদালত সাজা দিয়েছে। আদালত তার ব্যপারে সিদ্ধান্ত নিয়েছে। তার মুক্তির ব্যপারে আদালতই সিদ্ধান্ত দেবেন।

এর আগে রবিবার সকালে সচিবালয়ে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য প্যারোলে মুক্তি পেতে চাইলে বিএনপি নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে পারেন। আলোচনার পথ খোলা আছে।

তবে খালেদার জামিনের প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, এর আগে প্রায় ৩০ মামলায় বেগম জিয়া জামিন পেয়েছেন। আর যে মামলায় রায় হয়েছে সে মামলা আমরা করিনি, রায়ও আমরা দিইনি। তাই রায়ের বিষয়ে তারা আইনিভাবে আদালতে এগুতে পারে। এটা পুরোটাই আদালতের বিষয়।

এরও আগে শনিবার রাতে মতিঝিলে তার চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টেয়ারিং কমিটির বৈঠক শেষে সাজাপ্রাপ্ত কোনো আসামি প্যারোলে মুক্তি পেতে পারেন কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নে বিশিষ্ট আইন প্রণেতা ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেন, হ্যাঁ, পারবে না কেন? অবশ্যই পারবে।

তবে এই ক্ষেত্রে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পেতে পারেন কিনা এ বিষয়ে জানতে চাইলে তিনি -এর কোনো উত্তর না দিয়ে গাড়িতে উঠে যান। এদিকে দীর্ঘ সময় ধরে চলা বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ঐক্যফ্রন্টের মুখপাত্র করা হয়।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৪ নভেম্বর ২০১৮, ৫:১৮ অপরাহ্ণ ৫:১৮ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ