ক্যাটেগরীজ: জাতীয়

ইসরায়েল থেকে আড়িপাতা যন্ত্র কখনোই কেনা হবে না: কামাল

ইসরায়েল থেকে বাংলাদেশ আড়িপাতা যন্ত্র কখনো আমদানি করেনি এবং ভবিষ্যতেও করবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাজধানী উচ্চ বিদ্যালয়ে শেরেবাংলা নগর থানা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে কখনোই ইসরায়েলের বাণিজ্যিক চুক্তি ছিল না এবং এখনও নেই। আড়াতিপাতা যন্ত্র বিক্রির জন্য ইসরায়েল সারা পৃথিবীতেই মার্কেটিং করে। ইসরায়েল থেকে এসব যন্ত্রাংশ কখনোই আমদানি কিংবা কেনা হবে না।

বাংলাদেশ মানবাধিকার লঙ্ঘন করে, এমন মন্তব্য করেছে ইসরায়েল। এ প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশ কখনোই মানবাধিকার লঙ্ঘন করেনি। মানবাধিকার সংস্থার সদস্য বাংলাদেশ। এ কারণে তারা বাংলাদেশের মানবাধিকার সমুন্নত রাখতে কাজ করে যাচ্ছে।

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে হামলার ঘটনায় দোষী ও প্ররোচনাকারীদের শাস্তি হবে বলে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিষয়টি এখন তদন্তাধীন। তদন্তের মাধ্যমে বেরিয়ে আসবে কার ভূমিকা কী ছিল। কেউ যদি ভুলভ্রান্তি করে থাকে তাহলে তদন্ত শেষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সরকারি বাসভবনে হামলার ঘটনায় দোষী ও প্ররোচনাকারীদের শাস্তি হবে।

তিনি বলেন, যখনই কোনো অস্বাভাবিক পরিস্থিতি তৈরি হয় তখনই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা। বরিশালের ঘটনা যে পর্যায়ে গিয়েছিল এতে করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘটনাস্থলে যেয়ে পরিস্থিতি স্বাভাবিক আনে। বর্তমানে বরিশালে উত্তেজনাপূর্ণ অবস্থা নেই। এ ঘটনায় মামলা হয়েছে, ঘটনায় কারো প্ররোচনা ছিল কি-না তা মামলার তদন্ত শেষে বলা যাবে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২০ আগস্ট ২০২১, ২:১১ অপরাহ্ণ ২:১১ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ