প্রবাস

১৪৩ রানে অলআউট বাংলাদেশ

সিলেট টেস্টে ব্যাটিংয়ে নেমে ভালো করতে পারেনি বাংলাদেশ। এদিন শুরু থেকেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ। যার ফলে ১৪৩ রানে শেষ হয়ে যায় টাইগারদের ইনিংস।

বাংলাদেশের ইনিংসের শুরুর ধাক্কা ইমরুল কায়েস। চতুর্থ ওভারের পাঁচ নম্বর বলে তেন্ডাই চেতারা বলে বোল্ড হয়ে ফেরেন ইমরুল (৫)। একই পথে হাটলেন আরেক ওপেনার লিটন কুমার দাস। কাইল জার্ভিসের বলে লুজ শট খেলতে গিয়ে মাত্র ৯ রানে উইকেটকিপার চাকাভার হাতে আটকা পড়েন লিটন।

চারে নামা নাজমুলকেও (৫) থিতু হতে দেননি চাতারা। শরীরের ভারসাম্য রাখতে না পারায় ব্যাটের কোনায় লেগে বল চলে যায় উইকেটকিপারের হাতে। জিম্বাবুয়ের সফল রিভিউতে মাত্র ৫ রানে ফেরেন শান্ত।

শান্তর পর দায়িত্ব নিতে মাঠে নামেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু তাকেও টিকতে দিলেন না ছন্দে থাকা চাতারা। তার ফেরায় ১৯ রানে চার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ।

উইকেট হারিয়ে দিশেহারা বাংলাদেশের আশা জাগে মুশফিক-মুমিনুলের ব্যাটে। কিন্তু পঞ্চম উইকেটে ৩০ রান যোগ করার পর সিকান্দার রাজার বলে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন মুমিনুল। ফেরার আগে ২৪ বলে ১১ রান করেছেন তিনি। মাত্র ৪৯ রানে অর্ধেক ব্যাটসম্যানদের হারিয়ে ফেলে স্বাগতিকরা।

এরপর আরিফুলকে নিয়ে জুটি বাঁধেন মুশফিক। ২৯ রানে মুশফিকের আউটে ভাঙে সেই জুটি। চা-বিরতির পর কাইল জার্ভিসের শিকার হন তিনি।

একটু বাড়তি লাফানো ইন সুইঙ্গার ঠিক মতো খেলতে পারেননি মুশফিক। ব্যাটের কানা ছুঁয়ে বল চলে যায় চাকাভার গ্লাভসে। ৫৪ বলে পাঁচ চারে ৩১ রান করে ফিরেন মুশফিক। ৭৮ রানে স্বাগতিকরা হারায় ষষ্ঠ উইকেট।

মিরাজকে হারিয়ে বিপদে পড়ে যায় বাংলাদেশ। আরিফুল-মিরাজের সপ্তম জুটিতে শেষের দিকে লড়ছিল বাংলাদেশ। কিন্তু ৩৯তম ওভারে শন উইলিয়ামসের বলে আউট হয়ে যান মিরাজ। আর তার আউটে ভাঙে ৩০ রানের সপ্তম জুটি। ফেরার আগে ৩৩ বলে ২১ রান যোগ করেন মেহেদী মিরাজ। সপ্তম উইকেটে এসে দলকে বেশি দূর নিয়ে যেতে পারেননি তাইজুল। তিনি সাত রান করে আউট হয়ে ফিরে যান।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২৮২ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। ৫ উইকেটে ২৩৬ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে সফরকারীরা। কিন্তু আজ সকালে বাকি পাঁচ উইকেট নিয়ে মাত্র ৪৬ রান তুলতে পারে জিম্বাবুয়ে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৪ নভেম্বর ২০১৮, ৪:৫৭ অপরাহ্ণ ৪:৫৭ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ