আবহাওয়া

নির্বাচনের আগেই সেনা মোতায়েন

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ২ থেকে ৩ দিন আগে নির্বাচনী এলাকায় সেনাবাহিনী ও বিজিবি মোতায়েন করা হবে বলে জানিয়েছেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) নির্বাচন ভবনে রিটার্নিং কর্মকর্তাদের বিফ্রিংয়ে কালে তিনি এ কথা বলেন।

এর আগে বুধবার (১৪ নভেম্বর) নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নে জাবাবে ইসি সচিব বলেন, যখন তফসিল ঘোষণা করা হয় নির্বাচন কমিশনের উপর সকল আইনশৃঙ্খলা বাহিনীসহ জনপ্রশাসন নির্বাচন কমিশনের উপর ন্যাস্ত হয়।

সুতরাং আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচন কমিশনের উপর ন্যাস্ত। নির্বাচন কমিশন যেভাবে তাদের নির্দেশনা দিবে আইনশৃঙ্খলা বাহিনী সে ভাবে কাজ করবে।

গত সোমবার (১২ নভেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ইভিএম প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ৭ দিন পিছিয়ে ৩০ ডিসেম্বর নির্ধারণ করে পুনঃতফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

এসময় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেন, ‘সকল দলের অংশগ্রহণ আশা করেছিলাম এবং তা হয়েছে, এজন্য দলগুলোকে অভিনন্দন জানাই। ঐক্যফ্রন্টসহ বিরোধী দলগুলো পুনঃতফসিলের আবেদন জানিয়েছিল, তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আমরা পুনঃতফসিলের সিদ্ধান্ত নিয়েছি।’

এর আগে ডিসেম্বরের ২৩ তারিখ জাতীয় নির্বাচনের তারিখ ঘোষণা করেছিল নির্বাচন কমিশন (ইসি)। পরবর্তিতে রাজনৈতিক দলগুলো নির্বাচনের তারিখ পেছানোর জন্য চিঠি দিলে আমলে নেয় নির্বাচন কমিশন।

এর ফলশ্রুতিতে নতুন নির্বাচনের তারিখ ৩০ ডিসেম্বর ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। আর মনোনয়ন দাখিলের শেষ সময় ২৮ নভেম্বর নির্ধারণ করেছেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৮ নভেম্বর) তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। ভাষণে তিনি ১৯ নভেম্বর মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ ঘোষণা করেছেন এবং ২৯ নভেম্বর প্রত্যাহারের কথা বলেছেন। পাশাপাশি আগামী ২৩ ডিসেম্বর রোজ রবিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহন করা হবে বলে জানিয়েছিলেন তিনি।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৫ নভেম্বর ২০১৮, ১১:০৬ পূর্বাহ্ণ ১১:০৬ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ