আবহাওয়া

আবারও শাহবাগ অবরোধ, তীব্র যানজট

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা বাতিলের প্রতিবাদে ও কোটা পুনর্বহালের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় আবারও অবরোধ করেছে ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ নামের একটি সংগঠন। বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকাল ৮টা থেকে অর্ধশতাধিক আন্দোলনকারী শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে অবরোধ করে। এর আগে বুধবার (৩ অক্টোবার) রাতেও তারা শাহবাগ মোড় অবরোধ করেছিলেন।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম প্রিন্স জানান, আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত শাহবাগে অবস্থান নিবেন। গতরাত থেকে তারা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছেন। তবে জনগণকে কষ্ট দিয়ে রাজপথ দখল করে তারা আন্দোলন করবেন না বলেও জানান।

এদিকে অবরোধে ফলে ফার্মগেট, মৎভবন, ঢাকা বিশ্ববিদ্যালয়, সাইন্সল্যাব থেকে শাহবাগমুখি সড়কে যানচালাচল বন্ধ রয়েছে। ফলে তীব্র যানজটে অফিসমুখি মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। সরেজমিনে দেখা যায়, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে যান চলাচল বাড়ছে। কিন্তু আন্দোলনকারীরা শাহবাগ মোড় দখল করে অবস্থান নেয়ায় মৎস্য ভবন মোড় থেকে সাইন্সল্যাব ও কাওরান বাজারের দিকে কোনও যানবাহন যেতে পারছে না।

আবার সাইন্সল্যাব হয়ে আসা যানবাহন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় সংলগ্ন শাহবাগ মোড়ের লেফট টার্ন হয়ে রূপসী বাংলা মোড় হয়ে প্রেসক্লাব, পল্টন, মতিঝিলের দিকে যেতে হচ্ছে। এদিকে শাহবাগ মোড় বন্ধ থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোনও গাড়ি প্রবেশ করতে পারছে না। রূপসী বাংলা মোড় হয়ে শাহবাগ মোড় ক্রস করে ক্যাম্পাসে প্রবেশের সুযোগ না থাকায় গাড়িগুলোকে শাহবাগ মোড়ে ইব্রাহিম মেডিকেল কলেজ সংলগ্ন লেফ্ট টার্ন হয়ে মৎস্য ভবনের দিকে যেতে হচ্ছে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৪ অক্টোবর ২০১৮, ১১:০৬ পূর্বাহ্ণ ১১:০৬ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ