সারাদেশ

সবচেয়ে কম দামে দ্রুতগতির ইন্টারনেট আনছে টেলিটক!

মোবাইল ফোন অপারেটিংয়ে তীব্র প্রতিযোগিতায় টিকতে পারছে না সরকারি প্রতিষ্ঠান টেলিটক। ফলে এবার গ্রাহকদের জন্য সবচেয়ে কম দামের দ্রুতগতির ইন্টারনেট সেবার মধ্য দিয়ে মূলধারা ফিরতে চায় প্রতিষ্ঠানটি।

জানা গেছে, সম্প্রতি বিনিয়োগ ও নেটওয়ার্ক সম্প্রসারণের জটিলতা দূর করেছে টেলিটক। তাই শিগগিরই কম দামে দ্রুতগতির ফোর-জি চালুর উদ্যোগ নেয়া হয়েছে।

এ বিষয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার জানান, ব্যবহারকারীদের জন্য টেলিটককে স্বস্তিকর করে তোলার চেষ্টা চলছে। এর সম্প্রসারণে প্রধান বাধা ছিল বিনিয়োগ আর নেটওয়ার্ক। তবে শিগগিরই এ সমস্যার সমাধান হচ্ছে। সবচেয়ে কম দামে দ্রুতগতির ইন্টারনেট আনছে টেলিটক!

তিনি আরও জানান, টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণের পর বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) থেকে ব্যান্ডউইথ নিতে পারবে। ফলে সবচেয়ে কমদামে (চিপেস্ট) প্রতিষ্ঠানটি গ্রাহককে ইন্টারনেট দিতে পারবে। এটি সফল হলে দুনিয়ার কোনো অপারেটরই টেলিটকের সঙ্গে কুলাতে পারবে না।

মন্ত্রী মনে করেন, আগামী দিনে টেলিযোগাযোগ খাত হবে ইন্টারনেটনির্ভর। মোবাইল ব্যবহারকারীরা ভয়েস কলের বদলে ইন্টারনেটনির্ভর কলে আগ্রহী হবে। তাই ডাটা দিয়েই টেলিটককে সামনে তুলে আনা সম্ভব হবে।

জানা গেছে, চলতি বছরের ২০ ফ্রেব্রুয়ারি থেকে ফোর-জি সেবা চালু করে গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও এয়ারটেল। কিন্তু টেলিটক এ ক্ষেত্রে পিছিয়ে আছে। ফলে বিপুল সংখ্যক গ্রাহক হারিয়েছে প্রতিষ্ঠানটি। যদিও ২০১২ সালে সবার আগে থ্রিজি চালু করেছিল টেলিটক।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৩০ আগস্ট ২০১৮, ১০:১৪ অপরাহ্ণ ১০:১৪ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ