আন্তর্জাতিক

সুইজারল্যান্ডের স্টোরে ছুরি নিয়ে হামলা চালালেন নারী

সুইজারল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় লুগানো শহরে ছুরি নিয়ে হামলা চালিয়েছেন এক নারী। এতে অপর দুই আহত হয়েছেন। সন্দেহভাজন এই সন্ত্রাসী হামলার পর হামলাকারী ওই নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ বলছে, ওই হামলাকারী স্টোরের একজনকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করেছিলেন এবং অপর একজনের ঘাড়ে ছুরি দিয়ে আঘাত করেছিলেন। পরে ওই স্টোরের বিক্রয়কর্মীরা তাকে থামানোর চেষ্টা করেন।

এই ঘটনায় একজন গুরুতর আহত হয়েছেন এবং অপরজনের আঘাত খুব বেশি গুরুতর নয় বলে জানানো হয়েছে। পুলিশ বলছে, সন্দেহভাজন (২৮) ওই হামলাকারীর পরিচয় জানে ফেডারেল পুলিশ। ২০১৭ সালে জিহাদি সন্ত্রাসবাদী এক তদন্তের ঘটনায় তার পরিচয় জানতে পারে পুলিশ।

ওই নারী সুইজারল্যান্ডের নাগরিক। তিনি ইতালি ভাষা প্রধান টিকিনো অঞ্চলের বাসিন্দা। ফেডারেল অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে জানানো হয়েছে যে, লুগানো শহরের একটি ডিপার্টমেন্টাল স্টোরে বেশ কয়েকজনের ওপর সন্দেহভাজন সন্ত্রাসী হামলা চালানো হয়েছে।

টিকিনো সরকারের প্রেসিডেন্ট ওই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, আমাদের সম্প্রদায়ের মধ্যে উগ্রবাদের কোনো জায়গা নেই।

এদিকে, অস্ট্রেলিয়ার চ্যান্সেলর সেবাস্তিয়ান কার্জ এই হামলার নিন্দা জানিয়ে টুইট করেছেন। তার নিজের দেশেও চলতি মাসের শুরুতে ভয়াবহ গোলাগুলির ঘটনা ঘটেছে।

তিনি লিখেছেন, ‌‌‌‌‌'দুর্ঘটনার শিকার হওয়া লোকজনের প্রতি আমার সমবেদনা। তাদের দ্রুত সুস্থতা কামনা করি। এই কঠিন সময়ে আমরা সুইজারল্যান্ডের পাশে আছি।'

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৫ নভেম্বর ২০২০, ৯:৫০ পূর্বাহ্ণ ৯:৫০ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ