খেলাধুলা

প্রথমবারের মত ভারতকে সমর্থন দেবে পাকিস্তানিরা!

ভারত-পাকিস্তান বৈরিতার সম্পর্ক বহু পুরানো। মূলত রাজনৈতিক টানাপোড়েনের কারণেই সবক্ষেত্রে দুই দেশের সম্পর্কে উত্তেজনা দেখা যায়। তা থেকে বাদ যায় না ক্রিকেট।

রাজনৈতিক বৈরিতা ফুটে উঠে খেলার মাঠেও। ভারত-পাকিস্তান ম্যাচের আগে-পরে তাই সৃষ্টি হয় বাড়তি উত্তেজনার। বিভিন্ন ইস্যুতে পাল্টাপাল্টি বক্তব্য দিয়ে আলোচনায় আসেন দুই দেশের সাবেক ও বর্তমান ক্রিকেটাররাও।

দুই দেশের মধ্যে যে দাঁ-কুমড়োর সম্পর্ক, তাতে এক দেশের সমর্থকরা অন্য দেশকে সমর্থন দেওয়া তো বলতে গেলে অসম্ভব। সেই অসম্ভব ঘটনাটিই ঘটবে এবারের বিশ্বকাপে। পাকিস্তান এমন এক সমীকরণের সামনে দাঁড়িয়ে, যাতে ভারতকে সমর্থন দেওয়া ছাড়া তাদের আর উপায় নেই।

বিশ্বকাপে এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে ৩ জয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে আছে পাকিস্তান। অন্যদিকে ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে আছে ইংল্যান্ড। পাকিস্তানকে সেমিফাইনালে যেতে হলে বাকি ম্যাচগুলোতে ইংল্যান্ডের হার কামনা করা ছাড়া তাদের সামনে আর পথ খোলা নেই।

আর ইংলিশদের দুই ম্যাচ বাকি ভারত ও নিউজিল্যান্ডের সাথে। পাকিস্তানের সমর্থকদের তাই ভারতকে সমর্থন করতেই হবে। উপায় নেই। আর এই সুযোগে পাকিস্তানি সমর্থকদের খোঁচা দিতে ভুল করলেন না ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসির হুসেন। টুইটারে তিনি লিখেন, ‘সব পাকিস্তানি সমর্থকদের কাছে প্রশ্ন, শনিবার ভারত বনাম ইংল্যান্ড ম্যাচে তারা কাদের সমর্থন দেবে?’

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৭ জুন ২০১৯, ৭:১৬ অপরাহ্ণ ৭:১৬ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ