প্রবাস

আর পারছিনা, আমার চিকিৎসা প্রয়োজন : মাশরাফি

বাংলাদেশ আজ বিশ্ব ক্রিকেটের নতুন পরাশক্তি। দুই যুগের এই পথচলায় দলের সঙ্গে তিনিই হেঁটেছেন ১৫ বছর। যার নেতৃত্বে নতুন করে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশের ক্রিকেট তিনি মাশরাফি বিন মুর্তজা।

চোটের কাছে হার মানেন নি, অভিমান তাঁকে টেস্ট ও টি-২০ থেকে কিছুটা দূরে সারিয়েছে কেবল, তবে এখনও লাল-সবুজের এই জার্সিটির প্রতি অমোঘ ভালোবাসা আজও নতুন করে স্বপ্ন দেখায় দেশসেরা এই অধিনায়ককে।

তার নেতৃত্বে আরো একটি ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ, আরো একটি হোয়াটওয়াশ উদযাপনের দ্বারপ্রান্তে মাশরাফি। বাংলাদেশের ২৩তম সিরিজ নিশ্চিতের ম্যাচে আরো দুর্বার বাংলাদেশ। ব্যাটে-বলে দক্ষতা দেখিয়ে হেসেখেলেই জিতে নিয়েছে ম্যাচটি।

আজ সিরিজের শেষ ওয়ানডের আগে গতকাল দলের ঐচ্ছিক অনুশীলনে ছিলেন না দুটি চোট নিয়েও সিরিজে নেতৃত্ব দেয়া ওয়ানডে অধিনায়ক। সেই সুযোগে মেলে দিলেন আবেগের ডালা, খুলে ধরলেন অভিজ্ঞতার ঝাঁপি। শোনালেন, ‘এখন আমরা ১০ উইকেটে জয়ের কথাও ভাবতে পারি’র সত্যটা।

ইনজুরি তার ক্যারিয়ারের নিত্যসঙ্গী। এই ইনজুরি তার হাঁটুতে অসংখ্য সেলাইয়ের কারণ হয়েছে। তবু এই ইনজুরিকে সঙ্গী করেই খেলা চালিয়ে যাচ্ছেন মাশরাফি বিন মর্তুজা।

সর্বশেষ এশিয়া কাপে খেলার সময় ফের ইনজুরিতে আক্রান্ত হয়েছিলেন টাইগার দলপতি। তার উরুতেও সমস্যা আছে। সব মিলিয়ে জিম্বাবুয়ে সিরিজের আগে পূর্ণাঙ্গ অনুশীলন করতে পারেননি। এখন এই অবস্থা নিয়ে খেলা চালিয়ে গেলেও অচিরেই তার ভালো চিকিৎসা দরকার বলে জানালেন মাশরাফি।

তিনি বলেন, ‘আমি তো একটা ফরম্যাটেই খেলি। যেভাবে হোক আমি খেলতে চাই। অন্যরা টেস্ট খেলে, ওয়ানডে খেলে, টি-টোয়েন্টি খেলে বা ঘরোয়া ক্রিকেট খেলে। কিন্তু আমার জন্য তো তা না, একটা ফরম্যাটেও যদি রেস্ট নিই তাহলে বিষয়টি কঠিন হয়ে যায়।’

তিনি আরও বলেন, ‘কিছু ইনজুরির কারণে সমস্যা হচ্ছে না তা নয়। জিম্বাবুয়ে সিরিজের পর চার-পাঁচ সপ্তাহ সময় আছে, তখন রেস্ট নিবো। আসলে আমার ভালো চিকিৎসা দরকার। সেটা পরে দেখা যাবে। এরপরও কোচ, নির্বাচক সবার সঙ্গে আলোচনা করে দেখা যাবে।’

বর্তমান দল প্রসঙ্গে তিনি বলেন, ‘ব্যাটিংয়ের চার নম্বরে ব্যাকআপ নেই। পাঁচ নম্বরে ব্যাকআপে আপাতত মিঠুন আছে। আল্টিমেটলি ৬-এ রিয়াদ খেলবে। এখন রিয়াদের ব্যাকআপ খুঁজতে হলে নতুন টিম আনতে হবে। বর্তমানে যারা খেলছেন তাদের পজিশন অনুযায়ী আনা যায়।’

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৬ অক্টোবর ২০১৮, ৩:৩২ অপরাহ্ণ ৩:৩২ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ