খেলাধুলা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পরিবর্তনের আভাষ

বিশ্বকাপে প্রতি ম্যাচেই যেন দুই দলের এক প্রতিপক্ষ হয়ে উঠেছে বেরসিক বৃষ্টি। ব্রিস্টলে বৃষ্টির কারণে শ্রীলংকার বিপক্ষে দ্বাদশ বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে পারেনি বাংলাদেশ। ফলে লংকানদের সাথে পয়েন্ট ভাগাভাগি করতে হয় টাইগারদের।

পরবর্তী ম্যাচে বৃষ্টির শংকা মাথায় নিয়ে টনটনে পৌঁছেছে মাশরাফি বাহিনী। টনটনের আকাশে সূর্য দেখা দিলেও সন্ধ্যার কিছু সময় আগে বৃষ্টির দেখা মিলে। পাশাপাশি কনকনে ঠান্ডা বাতাস।

এদিকে, আবহাওয়া পূর্বাভাস বলছে, আগামী দু’দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটিও বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে যাবে?

এ বিষয়ে আবহাওয়া পূর্বাভাস বলছে, আগামী ১৭ জুন টনটনে বৃষ্টির সম্ভাবনা কম। ৩০ শতাংশ বৃষ্টির হবার সম্ভাবনা থাকবে।

তবে বিশ্বকাপে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে পরাজয়ের পর ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আগামী খেলায় টাইগারদের একাদশে পরিবর্তন আসতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ইংল্যান্ডের মাঠ একটু ব্যতিক্রম। সেখানে সবাই পেসে খেলে জিতছে। তাই আমাদের জিততে হলে রানও বেশি করতে হবে, বোলিংও ভালো করতে হবে।

শুক্রবার (১৪ জুন) বিকেলে রাজধানীর গুলশানে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পাপন এ কথা বলেন।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার সঙ্গে জিতলেও বাংলাদেশ দল হেরে গেছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের সঙ্গে। টাইগারদের চতুর্থ ম্যাচ (প্রতিপক্ষ শ্রীলঙ্কা) ভেসে গেছে বৃষ্টিতে। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের সঙ্গে পরাজয়ের পর বাংলাদেশ দলের একাদশে পরিবর্তনের দাবি উঠেছে বিভিন্ন পর্যায় থেকে।

বিসিবি সভাপতি বলেন, অন্য যে কোনো বিশ্বকাপের তুলনায় এবারের টিম অনেক ভালো। সাকিব ও মুশফিক খুব ভালো করছে। মোটামুটি সবাই ভালো খেলছে। তামিম ইকবাল সুপার ব্যাটসম্যান, সে তার সুপার ফর্মে থাকলে কোনো সমস্যা হতো না। এখন পরিবর্তন আনাটা খুব কঠিন। তারপরও কথা যেহেতু উঠেছে, তাই একটা পরিবর্তন আনা হবে।

তিনি বলেন, ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যে মাঠে খেলা, সেটি অনেক ছোট। তাই সেভাবে সাজাতে হবে। কিন্তু কাকে বাদ দেবো? তামিম সে অবশ্যই ফর্ম ফিরে পাবে। লিটন দাস ও সাব্বিরের কথা বারবার আসছে। কিন্তু তাদের কোথায় খেলাবো? একটা উইনার টিমকে কিভাবে হঠাৎ পরিবর্তন করে দেবো? একজন ওপেনার ব্যাটসম্যানকে পাঁচ নম্বরেতো খেলানো যায় না। বোলিংয়ে রুবেলের কথা আসছে ঘুরে-ফিরে। এখন দেখা যাক, একটা পরিবর্তন আনতেই হবে।

নাজমুল হাসান পাপন বলেন, ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচেই পরিবর্তন আসার কথা ছিলো। কিন্তু কেন এলো না, আমি বলতে পারছি না। আমি দেশে চলে এসেছি। তাই তারা কেন পরিবর্তন করেনি, এ মুহূর্তে বলতে পারছি না।

আগামী ১৭ জুন টনটনের স্পোর্টস গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে মাঠে নামবে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৪ জুন ২০১৯, ৯:২৪ অপরাহ্ণ ৯:২৪ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ