প্রবাস

টাইগার ভক্ত শোয়েব আলীর মানবতার গল্প

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজের পর আজ (৩ নভেম্বর) সিলেটে শুরু হয়েছে টেস্ট সিরিজ। সবসময় গ্যালারীতে টাইগারদের জন্য গর্জন করা শোয়েব যেতে পারেননি খেলা দেখতে। এর পিছনের কারণটি যে কোনও মানুষের মনকে ছুঁয়ে যাবে।

একটু অসুস্থ শরীর নিয়েই খেলা দেখার উদ্দেশ্যে গতকাল (২ নভেম্বর) রাতে শোয়েব আলী ঢাকার বাড্ডা থেকে সিলেটের পথে রওনা করেন। এরপর এয়ারপোর্ট ট্রেন স্টেশনে যান। সেখানে গিয়ে এক বয়স্ক লোককে মাটিতে পড়ে থাকতে দেখেন। পরিচয় না জানা অসুস্থ লোকটিকে রেখে আর ট্রেনে উঠা হয়নি শোয়েবের। ছিলেন তাঁর পাশে।

সেটি জানিয়ে নিজের ফেসবুক প্রোফাইলে শোয়েব লিখেন, “জ্বর-সর্দি নিয়ে খেলা দেখার জন্য সিলেটের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম।কিন্তু এয়ারপোর্ট ট্রেন স্টেশনে দেখি এই লোকটি শুয়ে আছে। অসুস্থ অনেক।

দুই ঘন্টা থেকে ওনার পাশে আছি। উনার নাম মোঃ ছামিউল। মুন্সিগঞ্জ বাসা। ঢাকায় মেয়ের বাড়ি এসেছিলেন। এরপর যাবার সময় অসুস্থ হয়ে পড়েন। ঠিকমতো কথাও বলতে পারছেন না। এখন ওনাকে একা রেখে যেতে পারছি না। কাল হয়তো মাঠে থাকা হবে না! একটু সুস্থ হলে হয়তো বাসার তথ্য পাওয়া যাবে। দোয়া করবেন।”

তবে এই গল্প এখানেই শেষ হয়নি। রাতে লোকটির পাশে থেকে খাবারের ব্যবস্থা করেন। কিছুটা সুস্থ হয়ে কথা বলার পর্যায়ে আসার পর তাঁর কাছে ঠিকানা শুনে নেন। এরপর আজ অসুস্থ সেই লোকটিকে পরিবারের কাছে পৌঁছে দিয়ে আসেন।

শোয়েব ফেসবুকে বলেন, “কাল যে অসুস্থ লোকটার ছবি দিয়েছিলাম। আজ তাকে মুন্সিগঞ্জে বাসায় পৌঁছে দিয়ে আসলাম। উনি মেয়ের বাসায় বেড়াতে এসেছিলেন। এরপর বাসা ফিরে যাওয়ার সময় অজ্ঞানপার্টির কবলে পড়েন।

তারা মোবাইল,টাকা-পয়সা সব নিয়ে চলে যায়। এরপর ওনাকে এয়ারপোর্ট ট্রেন স্টেশনে ফেলায় রাখে। কয়েকদিন থেকে স্টেশনে অসুস্থ পড়েছিলেন। কাল বাংলাদেশের খেলা দেখার জন্য সিলেট যাওয়ার সময় আমি তাকে দেখতে পাই। উনিই কথাই বলতে পারছিলেন না।

এরপর খাওয়া-দাওয়া করে একটু সুস্থ হবার পর বাড়ির ঠিকানা জিজ্ঞেস করি। আজ ওনাকে বাসায় পৌঁছে দিয়ে আসলাম। ওনার পরিবারের লোকজন অনেক দুশ্চিন্তায় ছিলেন। বাসায় নিয়ে যাওয়ার পর তার পরিবারের মানুষগুলোর মুখে হাসি দেখে খুব ভালো লেগেছে। মনে অনেক শান্তি লাগতেছে।”

এদিকে গতকাল যেতে না পারলেও টাইগারদের সমর্থন দিতে আজ রাতে সিলেট যাচ্ছেন শোয়েব। এই বিষয়ে এক ফোনালাপে বিডিক্রিকটাইমকে শোয়েব জানান, “আমি যেদিন থেকে মাঠে খেলা দেখতে শুরু করেছি, এরপর কখনও দেশের ভিতর খেলা মিস করিনি।

তবে আজ জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের প্রথম দিন মাঠে ছিলাম না। এইজন্য আমার আফসোস হলেও খারাপ লাগছে না। লোকটির পরিবারের কাছে পৌঁছে দিতে পেরেই শান্তি লাগতেছে। রাতেই সিলেট যাচ্ছি। ইন শা আল্লাহ কাল গ্যালারীতে গর্জন হবে। ”

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৪ নভেম্বর ২০১৮, ১২:০৫ অপরাহ্ণ ১২:০৫ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ