বিনোদন

আপাতত বিপদমুক্ত এটি এম শামসুজ্জামান

বর্ষীয়ান অভিনেতা এটি এম শামসুজ্জামান এখন অনেকটা শংকামুক্ত। তিনি এখনও পুরান ঢাকার গেন্ডারিয়া এলাকার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আজ শনিবার সকালে হঠাৎ শ্বাসকষ্ট শুরু হলে তাকে আজ দুপুরে আবারও হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। তবে তিনি শংকামুক্ত রয়েছেন বলেই জানান হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ ডা. মো. মতিউল ইসলাম।

তবে এখন তিনি শঙ্কামুক্ত। চিকিৎসকদের কাছ থেকে জানা গেছে, বাসায় যাওয়ার পরও দীর্ঘদিন এই বর্ষীয়ান অভিনেতাকে চিকিৎসার আওতায় থাকতে হবে। তখনো চিকিৎসক সরাসরি তাঁকে পর্যবেক্ষণ করবেন। স্বাভাবিক জীবনে ফেরার জন্য তাঁকে আরও অনেক দিন অপেক্ষা করতে হবে।

ডা. মো. মতিউল ইসলাম বলেন, ‘সকালে হঠাৎ করে শ্বাসকষ্ট শুরু হলে এ টি এম শামসুজ্জামানকে আইসিউতে নেওয়া হয়। তবে দুশ্চিন্তার কোন কারণ নেই। কোনো ঝুঁকি নেই। তবে এ ধরনের রোগীর যেকোনো সময় অবস্থার পরিবর্তন ঘটতে পারে। যেকোনো কিছু হতে পারে।’

তিনি আরও বলেন, তিনি এখন বিপদমুক্ত। তাঁকে বাসায় নেওয়ার কথা ভাবা হচ্ছে। তবে বাসায় নিলেও নিয়মিতই চিকিৎসকের তত্ত্বাবধানে থাকতে হবে। এ ক্ষেত্রে বাসায় তাঁকে দেখাশোনার জন্য হাসপাতাল থেকে একাধিক সার্বক্ষণিক নার্স রাখার কথা ভাবা হচ্ছে। পাশাপাশি হাসপাতাল থেকে সংশ্লিষ্ট চিকিৎসক তাঁকে বাসায় গিয়ে পর্যবেক্ষণ করবেন।

গত ২৬ এপ্রিল রাতে এ টি এম শামসুজ্জামান হঠাৎ অসুস্থ হয়ে পড়লে। শ্বাস কষ্টের সমস্যা হলে রাত ১১টার দিকে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। তার অস্ত্রোপচার করা হয়। এরপর কিছুদিন পর তাকে তাঁকে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৫ মে ২০১৯, ৬:১৫ অপরাহ্ণ ৬:১৫ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ